9.9 C
London
October 18, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

রিফর্ম পার্টির প্রেসিডেন্ট নাইজেল ফ্যারেজের নির্বাচন না করার ঘোষণা

রিফর্ম ইউকে পার্টির প্রতিষ্ঠাতা ও বর্তমান প্রেসিডেন্ট নাইজেল ফ্যারেজ ঘোষণা করেছেন তিনি যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না।

আজ সকালে জল্পনা ছিল রিফর্ম পার্টির নেতা রিচার্ড টাইস প্রার্থী হিসাবে ভোটারদের সামনে নাইজেল ফ্যারেজের নাম ঘোষণা করবেন। যদিও নাইজেল আগেই ঘোষণা করেছিলেন বর্তমান পোস্ট ইলেক্টোরাল সিস্টেমের অধীনে তিনি ওয়েস্টমিনস্টারে এমপি হওয়ার অষ্টম প্রচেষ্টা করবেন না।

এক্স -তে পোস্ট করা এক বিবৃতিতে জিবি নিউজ উপস্থাপককে নাইজেল জানান, তিনি রিফর্ম ইউকে পার্টির প্রচারে সর্বাত্মক সহযোগিতা চালিয়ে যাবেন।

রিফর্ম ইউকে লেবার পার্টি ও কনজারভেটিভ পার্টি উভয় দলের ভোটারকেই তাদের দিকে টানার চেষ্টা করে যাবে বলে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন। তবে রিফর্ম ইউকে কর্তৃক বেশি ক্ষতিগ্রস্ত হবার সম্ভাবনা রয়েছে কনজারভেটিভ পার্টির। এমআর ফ্যারেজ ২০১৯ থেকে ২০২১ পর্যন্ত পার্টির নেতৃত্ব দেয়ার সময় বর্তমান সরকারকে নানা চাপে ফেলেছিলেন। যখন দলের নাম ছিল ব্রেক্সিট পার্টি।

সর্বশেষ জরিপ হতে দেখা যায় লিবারেল ডেমোক্র্যাটদের চেয়েও ভোটারদের মন জয় করায় রিফর্ম পার্টি এগিয়ে আছে। যেখানে জরিপে লিব-ডেম ১০% ভোটারদের মতামত পেয়েছেন তাদের পক্ষে সেক্ষেত্রে ১১% ভোটারদের সমর্থন নাইজেল ফ্যারেজের দলের পক্ষে।

উল্লেখ্য যে, ২০১৯ সালের সর্বশেষ সাধারণ নির্বাচনে রিফর্ম পার্টি হতে কোনো প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভদের আসনে প্রার্থীতা ঘোষণা করে নাই। এই সাধারণ নির্বাচনে যা নাও ঘটতে পারে বলে মনে করেন বিশ্লেষকেরা। যার ফলে রিফর্ম পার্টি কনজারভেটিভ
দের অনেক ভোট কাটার সম্ভাবনা সৃষ্টি হতে পারে। ফলে বর্তমান সরকারের ক্ষমতায় ফিরে আসার সম্ভাবনা ক্ষীণ হতে ক্ষীণতর হচ্ছে বলে মত জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সূত্রঃ বিবিসি

এম.কে
২৩ মে ২০২৪

আরো পড়ুন

ব্রিটে‌নে বাংলাদেশি বং‌শোদ্ভূত ব্রিটিশ সাইবার সন্ত্রাসীর প্যারোল প্রত্যাখ্যান

যুক্তরাজ্যে ৫ বছরে ডিপার্টমেন্ট স্টোর কমেছে ৮৩ শতাংশ

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যের বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ, লাগবে না আইইএলটিএস