6.4 C
London
May 5, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

রেড লিস্টে থাকার পরও ভারত থেকে যুক্তরাজ্যে শতাধিক ফ্লাইট

২৩ এপ্রিল থেকে লাল তালিকাভুক্ত হওয়ার পরে ভারত থেকে যুক্তরাজ্যে প্রায় শতাধিক ফ্লাইট অবতরণ করেছে।

 

এলবিসি’র একটি বিশ্লেষণে দেখা গেছে, ভারতকে ভ্রমণের লাল তালিকায় রাখার সাড়ে তিন সপ্তাহের মধ্যে ১১০টি ফ্লাইট যুক্তরাজ্যে অবতরণ করেছে। এদিকে, মঙ্গলবার (১৮ মে) মুম্বাইয়ের যাত্রী নিয়ে তিনটি বিমান হিথ্রো অবতরন করেছে বলে দি মিরর জানায়।

 

সরকারের লকডাউন রোডম্যাপের পরবর্তী ধাপ অনুযায়ী সোমবার (১৭ মে) হতে বিদেশে ভ্রমণ পুনরায় চালু করার অনুমতি দেওয়া হয়েছে। কেবল ব্রিটিশ এবং আইরিশ নাগরিক, বা যুক্তরাজ্যে আবাসনের দীর্ঘমেয়াদী ভিসাধারীরা ভারত থেকে ইংল্যান্ডে ভ্রমণ বা ট্রানজিট করার অনুমতি পাচ্ছেন।

 

লাল-তালিকাভুক্ত দেশগুলো থেকে সরাসরি ফ্লাইটে সরকারি নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও ভারতে এবং যুক্তরাজ্যের মধ্যকার ফ্লাইট চালিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে।

 

এইদিকে অতিরিক্ত চাহিদা থাকায় এয়ার ইন্ডিয়া লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে মুম্বাই ও বেঙ্গালুরুসহ বেশ কয়েকটি ভারতীয় শহরে যাত্রী পরবহনের ঘোষণা দিয়েছে। সরকার যুক্তরাজ্য এবং ভারতের মধ্যে সরাসরি বিমান চালিয়ে যাওয়ার সিদ্ধান্তকে রক্ষা করেছে।

 

প্রধানমন্ত্রী বরিস জনসনের একজন মুখপাত্র বলেন, খুব কম সংখ্যক লোক ভারতে ভ্রমণ করছে। ভারত থেকে সরাসরি ফ্লাইট নিষিদ্ধ করা যাবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,আমরা জনস্বাস্থ্যের স্বার্থে সবকিছু সার্বক্ষণিক পর্যবেক্ষন করছি।

 

 

সূত্র: মিরর
১৯ মে ২০২১
এসএফ

আরো পড়ুন

কোভিড প্রতিরোধক বড়ি কতোটা কার্যকর?

অনলাইন ডেস্ক

জর্জ ফ্লয়েড হত্যায় দোষী সাব্যস্ত সেই সাবেক পুলিশ কর্মকর্তা

পরিত্যক্ত কন্টেইনারের ভেতর মিলল ১২৬ অভিবাসন প্রত্যাশী