9.3 C
London
April 24, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

লকডাউনে প্রপার্টি কেনাবেচা নিয়ে গুরুত্বপূর্ণ পরামর্শ

ইউরোপের বিভিন্ন দেশে করোনা সংক্রমণের হার বেড়ে চলছে। অস্ট্রিয়া এবং নেদারল্যান্ড এর মত দেশে সাময়িক ও পূর্ণ মেয়াদে লকডাউন এর ঘোষণা দেওয়া হয়েছে।

এই পরিস্থিতিতে গভমেন্টের কোভিড-১৯ উপদেষ্টা এবং New and Emerging Respiratory Virus Threats Advisory Group (Nervtag) গ্রুপের সদস্য প্রফেসর পিটার ওপেনসাও বলেছেন, তিনি ক্রিসমাসের সময় আরেকটি লকডাউনের ব্যাপারে শঙ্কিত এবং তিনি জনগণকে করোনা ভাইরাস সংক্রমণ কমানোর জন্য তাদের সাধ্যমত চেষ্টা করতে বলেছেন।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, “nothing in the data” that suggested the country needs to switch to plan B measures. মেইনল্যান্ড ইউরোপে কোভিড-১৯ সংক্রমণ এর হার বৃদ্ধি পাওয়ায় উনি আরও বলেছেন, We don’t yet know the extent to which this new wave will wash up on our shores, but history shows we cannot afford to be complacent.”

NHS থেকে বলা হয়েছে, সরকারের উচিৎ কোভিড-১৯ সংক্রমণের ডাটার উপর সতর্ক দৃষ্টি রাখা এবং করোনা সংক্রমণ যেন NHS-এর কাজের ক্ষেত্রে কোনরূপ চাপ সৃষ্টি না করে সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া।

 

লকডাউন এবং প্রপার্টি মার্কেট:

বিলেতে নতুন করে লকডাউন ঘোষণা হলে বিদ্যমান প্রপার্টি ওউনার এবং যারা মর্গেজ নিয়ে প্রপার্টি কিনতে চান তারা যে সব বিষয় লক্ষ্য রাখবেন:

মর্গেজ পেমেন্ট হলিডে:

বিদ্যমান প্রপার্টি ওউনারদের মধ্যে যারা বিগত লকডাউন এর সময় মর্গেজ পেমেন্ট হলিডে নিয়েছিলেন এবং এই মর্গেজ পেমেন্ট হলিডে যাদের এখনো চলমান রয়েছে। তারা যদি লকডাউন এর সময় কোন মর্গেজ করতে চান। তাদের মর্গেজ পেমেন্ট হলিডের প্রভাব তাদের বর্তমান মর্গেজ এমাউন্ট এবং ইন্টারেস্ট রেইট এর উপর পরবে।

ইনকাম:

বিগত লকডাউন এর সময় যারা ফারলোতে ছিলেন এবং লকডাউন যাদের ইনকাম এর উপর প্রভাব ফেলেছে। তারা যদি লকডাউন এর সময় কোন মর্গেজ করতে চান। মর্গেজ ল্যান্ডাররা তাদের ইনকাম সম্পর্কিত অতিরিক্ত ডকুমেন্ট চাইবে ।

নির্দিষ্ট ব্যবসার সেক্টর:

লকডাউন এর সময় যেসব বিজনেস সেক্টরসমূহ সরাসরি ক্ষতিগ্রস্ত হয়েছিল, যেমনঃ সেলুন, হোটেল, ট্র্যাভেল ইত্যাদি)। এই সেক্টরে কর্মরত কোন ব্যক্তি যদি লকডাউন এর সময় প্রপার্টি মর্গেজ নিতে চান। প্রপার্টি মর্গেজ নেয়ার সময় মর্গেজ ল্যান্ডাররা তাদের ইনকাম সম্পর্কিত অতিরিক্ত ডকুমেন্ট চাইবে ।

 

মর্গেজ সংক্রান্ত যেকোনো ব্যাপারে আরো বিস্তারিত জানতে আমাদের সাথে নিচের টেলিফোন নাম্বারে অথবা ইমেইলে যোগাযোগ করতে পারেন।

Email: info@benecofinance.co.uk

Tel: +4402080502478

২৫ নভেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

সরকারের প্রতি দলীয় এমপিদের অনাস্থা, সরে দাঁড়াতে চান থেরেসা মে

হাজারো ইইউ নাগরিকের বেনিফিট বন্ধ হবে আগামী মাসে

অনলাইন ডেস্ক

রাজনীতিবিদদের নিরাপত্তা বাড়াচ্ছে যুক্তরাজ্য

অনলাইন ডেস্ক