11.2 C
London
May 3, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

লন্ডনের ফোনবক্সগুলোতে মাদক ও পতিতাবৃত্তির পসার

লন্ডনের ফোনবক্সগুলোতে মাদক বিক্রি ও পতিতাবৃত্তি ব্যাপক বেড়েছে। ব্রেন্টের কাউন্সিলররা জানাচ্ছেন, তাদের এলাকার পুরানো-নোংরা ফোনবক্সগুলো অবৈধ কর্মকাণ্ডের কেন্দ্রস্থলে পরিণত হয়েছে।

 

কাউন্সিলর মিলি পাটেল বলেন, হারলেসডেনে বেশ কয়েকটি সাইট রয়েছে যেগুলো ‘অসামাজিক আচরণ’ ও মাদক ব্যবসা প্রসারে ভূমিকা পালন করছে।

 

তার দাবি অনুযায়ী, ফোববক্সগুলো প্রায়ই পতিতাবৃত্তির কাজে ব্যবহার হয়, অনেকে আবার সেগুলোতে মলমূত্র ত্যাগ করেন। তাই সমস্যাগুলো আমলে নিতে ব্রিটিশ টেলিকম্যুনিকেশনকে (বিটি) অনুরোধ করেন। এছাড়া ফোনবক্সগুলো প্রতিস্থাপনে কাউন্সিলকে সহায়তার আহ্বানও জানান তিনি।

 

জরুরি যোগাযোগে এই ফোনবক্সগুলোর গুরুত্বের কথা স্বীকার করে তিনি বলেন, এগুলো ভালোর চেয়ে খারাপটাই বেশি করছে। তাই এই অঞ্চলে অসামাজিক আচরণের সমস্যা মোকাবেলায় সহায়তা করার জন্য স্থানীয় পুলিশ এবং ব্রেন্ট কাউন্সিলের কর্মকর্তাদের সহযোগিতা কামনা করেন।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে কাউন্সিলর মিলি প্যাটেলের এ নিয়ে পোস্টের পর কেনসাল গ্রিন পুলিশ জানতে চেয়েছে, এই ফোনবক্সগুলো এখনও কেন প্রতিস্থাপিত হয়নি? তারা আরও যোগ করেন, ফোনবক্সগুলো আগের মতোই ব্যস্ত, কিন্তু অন্য কাজে!

 

সাডবারির প্রতিনিধিত্বকারী কাউন্সিলর মেরি ডালি বলেন, তার এলাকার বাসিন্দারাও একই সমস্যার সম্মুখীন হচ্ছেন। তিনি জানান, ৫০ মিটারের মধ্যে অবস্থিত চারটি ‘জীর্ণ’ ফোনবক্স সরানোর জন্য সেখানে প্রচারণা চলছে।

 

মোবাইল ফোনের ব্যবহার বেড়ে যাওয়ার কারণে যুক্তরাজ্যের বহু ফোনবক্সই এখন অব্যবহৃত পড়ে থাকছে। একারণে বিটি বহু ফোনবক্স ফ্রি ওয়াইফাই ও ইউএসবি চার্জিং পয়েন্ট হিসেবে আপগ্রেড করছে, নাম দিয়েছে স্ট্রিট হাব। কিছু আইকনিক ফোনবক্স জাদুঘর বা লাইব্রেরি হিসেবে ব্যবহার হচ্ছে।

 

১১ নভেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

রুয়ান্ডানীতি নিয়ে দেয়া রায়কে ঘিরে নতুন পরিকল্পনার কথা ভাবছে যুক্তরাজ্য সরকার

প্রিন্স ফিলিপের শেষকৃত্যের অনুষ্ঠান হবে মহামারি বিধিনিষেধ মেনে

যেভাবে ক্রিকেট ধ্বংসের পায়তারা করছে আইপিএল