13.5 C
London
May 17, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

লন্ডনের মেয়র হতে সাদিক খানের বিরুদ্ধে লড়বেন ২ ভারতীয়

আগামী ২ মে অনুষ্ঠিত হবে লন্ডনের মেয়র নির্বাচন। এই নির্বাচনে বর্তমান মেয়র সাদিক খানের বিরুদ্ধে স্বতন্ত্র হিসেবে নামতে পারেন ভারতীয় বংশোদ্ভূত দুই উদ্যোক্তা। আজ শুক্রবার এনডিটিভির এক প্রতিবেদনে এই খবর জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে—গত বছরের শেষ দিকে ৬৩ বছর বয়সী তরুণ ঘুলাটি ভারত সফর করেছিলেন এবং সেই সময় থেকেই তিনি তার মেয়রের প্রচারণা শুরু করেছিলেন। এই নির্বাচনে প্রায় এক ডজন প্রার্থীর মধ্যে শ্যাম ভাটিয়া নামে ৬২ বছর বয়সী আরও এক ভারতীয় ব্যবসায়ী রয়েছেন।

নির্বাচনে প্রার্থিতার বিষয়ে তরুণ ঘুলাটি পিটিআইকে বলেছেন, ‘বিশ্বাস ক্রমেই বাড়ছে যে, বর্তমান মেয়র তার সমর্থন হারিয়েছেন।’

তিনি আরও বলেন, ‘আমি লন্ডনের পরবর্তী মেয়র হওয়ার জন্য একজন স্বতন্ত্র প্রার্থী হিসাবে দাঁড়িয়েছি। আমি কোনো দলীয় আদর্শ ও পক্ষপাত ছাড়াই চিন্তা এবং নীতির অবাধ প্রবাহকে উৎসাহিত করতে চাই। আমি জনগণের কাছ থেকে সাড়া পাচ্ছি এবং সেই অনুযায়ী তাদের জন্য কাজ করব।’

লন্ডনকে সবার জন্য নিরাপদ, সম্প্রদায়গুলোকে শক্তিশালী এবং লন্ডনকে চ্যাম্পিয়ন শহরে পরিণত করা শীর্ষ অগ্রাধিকারের মধ্যে রয়েছে বলে জানিয়েছেন তরুণ ঘুলাটি। ভারতের দিল্লিতে জন্মগ্রহণ করা এই ব্যবসায়ী গত ২০ বছর ধরে লন্ডনে অবস্থান করছেন।

লন্ডনের মেয়র প্রার্থী হয়ে ভারতে প্রচারণা শুরুর বিষয়ে তিনি বলেন, ‘ভারত আমার জন্মভূমি। লন্ডন আমার কর্মভূমি। প্রবীণদের, বাবা-মা, পরিবার এবং শুভাকাঙ্ক্ষীদের আশীর্বাদ পাওয়া আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। এই কারণেই আমি ভারতকে লন্ডনের মেয়র পদে প্রচারণা শুরু করতে বেছে নিয়েছি।’

লন্ডনের মেয়র নির্বাচনে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের আনুষ্ঠানিক মনোনয়ন মার্চ মাসে অনুষ্ঠিত হবে। এই সময়ের মধ্যে তারা তাদের ন্যূনতম সমর্থকদের স্বাক্ষর এবং তা জমা দেবেন। নির্বাচনের এক মাস আগে ২ এপ্রিল চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করা হবে।

দুই ব্রিটিশ ভারতীয় ছাড়াও লেবার পার্টির সাদিক খানকে যারা চ্যালেঞ্জ জানাতে পারেন তারা হলেন—কনজারভেটিভ পার্টি সুসান হল, লিবারেল ডেমোক্র্যাট দলের রব ব্ল্যাকি, রিফর্ম ইউকের হাওয়ার্ড কক্স, গ্রিন পার্টির জো গারবেট, স্বতন্ত্র নাটালি ক্যাম্পবেল, স্বতন্ত্র অ্যামি গ্যালাঘের, স্বতন্ত্র রায়হান হক এবং স্বতন্ত্র আন্দ্রেয়াস মিচলি।

সূত্রঃ এনডিটিভি

এম.কে
১৩ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

যুক্তরাজ্যে আত্মহত্যা প্ররোচনাকারী এক ওয়েবসাইটের সন্ধান পেয়েছেন সাংবাদিকেরা

স্বল্প উপার্জনকারীদের জীবনযাত্রার মান বাড়াতে বাড়ছে যুক্তরাজ্যের নূন্যতম মজুরি

ইংল্যান্ডের ফার্স্ট টাইম বায়ারদের জন্য অর্ধেক দামে বাড়ি!

অনলাইন ডেস্ক