11.6 C
London
May 21, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

লন্ডনে ভয়ঙ্কর তলোয়ার হামলায় আহত ৫, এক ব্যক্তি গ্রেপ্তার

উত্তর-পূর্ব লন্ডনের হেইনল্টে মঙ্গলবার এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। ওই ব্যক্তি তলোয়ার হাতে পথচারী ও পুলিশের উপর আক্রমণ করেছিল বলে ব্রিটিশ সংবাদমাধ্যম ইন্ডিপেনডেন্টের বরাতে জানা যায়।

লন্ডন মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে বলা হয়, “পূর্ব লন্ডনের হেইনল্টে একটি গুরুতর ঘটনা ঘটায় পুলিশ এবং অন্যান্য জরুরি পরিষেবাগুলো সেখানে রয়েছে। সেখান থেকে তলোয়ারসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

আমাদের সকাল ৭টার কিছু আগে ফোন করে বলা হয়, একটি গাড়ি থর্লো গার্ডেন্স এলাকায় একটি বাড়ির ভেতর প্রবেশ করেছে। সেখানে লোকজনকে ধারাল অস্ত্র দিয়ে আঘাত করার খবরও দেওয়া হয়।”

পরে পুলিশ ঘটনাস্থল থেকে ৩৬ বছর বয়সের এক ব্যক্তিকে গ্রেপ্তারের কথা জানায় বলে জানিয়েছে বিবিসি। পুলিশ প্রাথমিক ভাবে এটি কোনো সন্ত্রাসী হামলা নয় বলেই ধারণা করছে।

লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স এ এক পোস্টে ঘটনাস্থলে পাঁচ জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাদের সবাইকে হাসপাতালে নিয়ে যাওয়ার কথা জানানো হয়েছে।

হামলাকারী একাই এ হামলা চালিয়েছেন এবং তার সঙ্গে আর কেউ নেই বলে জানিয়েছেন লন্ডনের মেয়র সাদিক খান।

তিনি পুলিশ এবং অন্যান্য জরুরি পরিষেবার প্রশংসা করে বলেন, “আমাদের নগরীর পুলিশ এবং জরুরি পরিষেবাগুলো তাদের সেরা কাজ দেখিয়েছেন। বিপদের মধ্যে ঝাঁপিয়ে পড়ে তারা আমাদের সুরক্ষা দিয়েছেন। এজন্য অন্তরের গভীর থেকে আমি তাদের ধন্যবাদ জানাচ্ছি।”

সূত্রঃ ইন্ডিপেন্ডেন্ট / বিবিসি

এম.কে
৩০ এপ্রিল ২০২৪

আরো পড়ুন

দাঙ্গার পর হারমন্ডসওয়ার্থ সেন্টার থেকে অভিবাসন বন্দিদের সরিয়ে দেওয়া হয়েছে

অনলাইন ডেস্ক

মোটরওয়ে এম টুয়েন্টি ফাইভ সংষ্কার কাজের জন্য বন্ধ ঘোষণা

লন্ডনের মেয়র হতে সাদিক খানের বিরুদ্ধে লড়বেন ২ ভারতীয়