11.9 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

লরি ড্রাইভারদের জন্য অস্থায়ী ভিসা চালু করবে যুক্তরাজ্য

বিদেশি লরি চালকদের যুক্তরাজ্যে কাজ করা সহজ করার জন্য একটি অস্থায়ী ভিসা স্কিম চালু করতে যাচ্ছে সরকার। সেদেশের লরি ড্রাইভার ঘাটতি দূর করার লক্ষ্যে তিন মাসের এই ভিসা স্কিম ক্রিসমাসের আগ পর্যন্ত কার্যকর থাকবে।

 

জানা যায়, এই স্কিমের অধীনে প্রায় ৫ হাজার ভিসা দেওয়া হবে। রোববার (২৬ সেপ্টেম্বর) এর সম্পর্কে বিস্তারিত ঘোষণা আসবে। খবর: বিবিসি।

 

আরও জানা যায়, এই অস্থায়ী ভিসা কেবল ইউরোপের ড্রাইভারদের জন্য সীমাবদ্ধ থাকবে না, তবে বেশিরভাগ ড্রাইভারই ইউরোপ থেকে আসবেন বলে ধারণা করা হচ্ছে।

 

এদিকে লরি ড্রাইভার সংকটের কারণে সৃষ্ট সরবরাহ ব্যাহত হওয়ায় যুক্তরাজ্যের কিছু পেট্রোল স্টেশন বন্ধ হয়ে গেছে। এতে অন্যান্য পেট্রোল স্টেশন গাড়ির দীর্ঘ সারি দেখা গেছে।

 

সরকার বলছে, শোধনাগারগুলোতে জ্বালানির ঘটতি নেই। তাই জনগণকে আতংকিত না হওয়ার আহ্বান জানানো হয়েছে। তবে এ সমস্যা দ্রুত সমাধান জরুরি মনে করছেন সংশ্লিষ্ট কর্তাব্যক্তিরা।

 

এদিকে লরি চালকের অভাবে খাদ্য ও অন্যান্য পণ্য সরবরাহেও বিঘ্ন ঘটছে। রোড হাউলেজ অ্যাসোসিয়েশনের হিসেবে, প্রায় ১০ হাজার ড্রাইভার ঘাটতি রয়েছে। ব্রেক্সিট ও করোনা মহামারির কারণে মূলত এই ঘটতি দেখা দিয়েছে।

 

২৫ সেপ্টেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

যুক্তরাজ্যে কিং চার্লসের ক্যান্সারের চিকিৎসা শুরু

ইন্ডিভিজুয়াল সেভিং অ্যাকাউন্ট (ISA)

নিউজ ডেস্ক

নামিয়ে দেয়া হলো কিংস ক্রস স্টেশনে প্রদর্শিত রমজানের ইসলামিক বার্তা