14.6 C
London
April 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যে কিং চার্লসের ক্যান্সারের চিকিৎসা শুরু

বাকিংহাম প্যালেস ঘোষণা করেছে, কিং চার্লসকে ক্যান্সার রোগের ডায়গোনিসিসের জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। কিং চার্লসের বর্ধিত প্রস্টেটের জন্য লন্ডন ক্লিনিকে চিকিৎসা করার পরে সম্প্রতি ক্যান্সার রোগ নির্ণয় করা হয় বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

এক বিবৃতিতে বাকিংহাম প্যালেস জানায়, “ বর্ধিত প্রস্টেটের বর্ধনের জন্য রাজাকে সাম্প্রতিক সময়ে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে উদ্বেগের বিষয় হল পরবর্তীতে ডায়াগনস্টিক পরীক্ষাগুলি ক্যান্সারের একটি ধরণ চিহ্নিত করেছে।”

তারা আরো জানায়, “ রাজার নিয়মিত চিকিৎসার জন্য একটি শিডিউল শুরু হয়েছে, এই সময়ে ডাক্তাররা তাকে জনসাধারণের মুখোমুখি হওয়া ও দায়িত্ব স্থগিত করার পরামর্শ দিয়েছেন। চিকিৎসাকালীন সময়ে রাজা চার্লস শুধু রাষ্ট্রীয় জরুরি কাগজপত্র সাক্ষর ও অফিশিয়াল কাগজপত্র গ্রহণ করবেন।”

কিং চার্লসের একজন মুখপাত্র জানান, ” রাজা চিকিৎসক পরিষদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন দ্রুত সময়ে তার চিকিৎসায় কার্যকরী ভুমিকা নেওয়ার জন্য। তাছাড়া তিনি তার চিকিৎসা সম্পর্কে সম্পূর্ণ ইতিবাচক রয়েছেন এবং যত তাড়াতাড়ি সম্ভব জনসাধারণের দায়িত্ব পালনের অপেক্ষায় রয়েছেন।”

উল্লেখ্য যে, কিং চার্লসের ক্যান্সার চিকিৎসা নিয়েও বিভিন্ন জন বিভিন্ন মত দিয়েছেন। একদল বিশেষজ্ঞ জানান এটা ক্যান্সার বলা যাবে না বরং রাজার প্রস্টেট গ্ল্যান্ডের বর্ধনের জন্য এই চিকিৎসা। রাজা চার্লস আজ সকালে স্যান্ড্রিংহাম থেকে লন্ডনে ফিরে এসেছেন বলে খবরে জানা যায়। তিনি হাসপাতালে না থেকে রাজপ্রাসাদ হতে একজন বহিরাগত রোগী হিসাবে আপাতত চিকিৎসা শুরু করবেন বলে জানা যায়।

এম.কে
০৬ ফেব্রুয়ারি ২০২৪

আরো পড়ুন

ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে অতি ঠাণ্ডায় বাংলাদেশিসহ ৭ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

ব্রিটিশ প্রিন্স অ্যান্ড্রুর বিরুদ্ধে যৌন নির্যাতনের মামলা

অনলাইন ডেস্ক

ব্রিটেনে মৌসুমের প্রথম শক্তিশালী তুষারঝড়ের সতর্কতা

অনলাইন ডেস্ক