11.2 C
London
May 16, 2024
TV3 BANGLA
আমেরিকা

হার্ভার্ড ক্যাম্পাসে উড়ল ফিলিস্তিনের পতাকা

যুক্তরাষ্ট্রের উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ইসরায়েলবিরোধী বিক্ষোভ তুঙ্গে উঠেছে। কলাম্বিয়া ইউনিভার্সিটি ক্যাম্পাস থেকে শুরু হওয়া ইসরায়েলবিরোধী এই ছাত্র বিক্ষোভ ছড়িয়ে গেছে দেশটির অন্তত আরও ডজনখানেক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে। সর্বশেষ ম্যাসাচুসেটসে অবস্থিত বিখ্যাত হার্ভার্ড বিশ্ববিদ্যালয়েও উড়ানো হয়েছে ফিলিস্তিনের পতাকা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতার প্রতিমূর্তির কাছে ফিলিস্তিনের পতাকা উত্তোলন করা হয়। সে সময় বিক্ষোভকারীরা ফিলিস্তিনের পক্ষে নানা স্লোগান দেন। সামাজিক যোগাযোগমাধ্যমে পতাকা উত্তোলনের একটি ভিডিও ভাইরাল হয়েছে।

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভকারীরা যে স্থানে ফিলিস্তিনের পতাকাটি উত্তোলন করে, সেখানে সাধারণত মার্কিন যুক্তরাষ্ট্রের পতাকা উত্তোলন করা হয়। বিক্ষোভকারীরা হার্ভার্ডের ওয়াশিংটন হিলটন হোটেলের সবচেয়ে উপরের তলার একটি কক্ষের জানালা থেকে একটি বিশাল ফিলিস্তিনি পতাকাও উত্তোলন করে।

এদিকে, হামাসের সঙ্গে ইসরায়েলের যুদ্ধবিরতির দাবিতে বিক্ষোভে যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস যেন রণক্ষেত্রে পরিণত হয়েছে। গত এক সপ্তাহে পুলিশ ৫৫০ জনেরও বেশি বিক্ষোভকারীকে গ্রেপ্তার করেছে। পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষের ঘটনাও ঘটেছে।

সূত্রঃ এনডিটিভি

এম.কে
২৯ এপ্রিল ২০২৪শ

আরো পড়ুন

মাস্ক ছাড়া সেলফি তোলায় প্রেসিডেন্টের জরিমানা

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীর বাড়ির সামনে বিক্ষোভ

আবারও আন্তর্জাতিক মহলে সমালোচিত বাংলাদেশের রাজনৈতিক গুমের সংস্কৃতি

অনলাইন ডেস্ক