3.8 C
London
April 20, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

হোটেল খরচ কমাতে আসছে ‘বাড়িতে কোয়ারেন্টাইন আইন’

রেড-লিস্ট থেকে দুই ডোজ টিকাধারী ভ্রমণকারীদের কোয়ারেন্টাইন হোটেলে থাকার জন্য হাজার হাজার পাউন্ড খরচ করার পরিবর্তে বাড়িতে কোয়ারেন্টাইনে থাকার অনুমতি দেয়ার কথা ভাবছে যুক্তরাজ্য সরকার।

 

বর্তমানে, লাল-তালিকাভুক্ত দেশ থেকে ফিরে আসা যেকোনো ব্যক্তিকে যুক্তরাজ্যে ফিরে আসার পর একটি নির্দিষ্ট হোটেলে কোয়ারেন্টাইন থাকার নিয়ম। এতে হোটেল খরচ বাবদ দুই হাজার পাউন্ডেরও বেশি খরচের ঝক্কি পোহাতে হয় ভ্রমণলারীদের।

 

এপ্রসঙ্গে তিন ৭০০ পাউন্ড কোয়ারেন্টাইন বিলের মুখোমুখি একজন ব্রিটিশ দম্পতি বলেছেন, ‘ওমিক্রন লাল তালিকার অভিশাপ কেপটাউনে তাদের স্বপ্নের ছুটি নষ্ট করেছে।’

 

এদিকে কোয়ারেন্টাইন হোটেলগুলোর ধারণ ক্ষমতা না থাকায় লাল তালিকার দেশগুলোতে শত শত ব্রিটিশ আটকা পড়ে আছেন। এই ভ্রমণ নিষেধাজ্ঞাগুলি ব্রিটিশদের প্রচুর অর্থদণ্ড দিতে বাধ্য করছে বলে দ্য টেলিগ্রাফ রিপোর্ট করেছে। ফলে সমস্যাটি নিয়ে ভাবতে বসেছে সরকার।

 

টেলিগ্রাফের রিপোর্টে বলা হচ্ছে, সম্পূর্ণ টিকাপ্রাপ্ত ব্রিটিশদের বাড়িতে কোয়ারেন্টিনের অনুমতি দেয়া হতে পারে এমন ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন এবং স্বাস্থ্য সচিব সাজিদ জাভিদ।

 

সংবাদ মাধ্যমকে বরিস জনসন বলেন, লাল তালিকার সমস্যাগুলো আমলে নিয়েছি।

 

স্বাস্থ্য সচিব বলেন, ওমিক্রন ডমিনেন্ট কোভিড ভ্যারিয়েন্ট না হয়ে উঠলে ভ্রমণ নিষেধাজ্ঞাগুলোর প্রয়োজনও ফুরোবে।

 

তবে যারা কোয়ারেন্টাইনের নিয়ম ভঙ্গ করবে তাদের ১০ হাজার পাউন্ড পর্যন্ত জরিমানা দিতে হতে পারে।

 

নাইজেরিয়া গত সপ্তাহে যুক্ত হওয়ার পর বর্তমানে লাল তালিকায় ১১টি দেশ রয়েছে। এদিকে সরকার বাধ্যতামূলক হোটেল কোয়ারেন্টাইন প্রকল্পে অতিরিক্ত হোটেল সাইন আপ করার চেষ্টা করতে গিয়ে জানা যায়, হোটেল সংখ্যা অপ্রতুল।

 

যদিও হেলথ অ্যান্ড সোশ্যাল কেয়ার বিভাগ প্রতিশ্রুতি দিয়েছে অতিরিক্ত হোটেলের ব্যবস্থা করা হবে।

 

১২ ডিসেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

নগদ অর্থ দিয়ে আলবেনিয়ানদের দেশে ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য

আশ্রয়প্রার্থীদের আবাসনে ক্রুজ জাহাজ ব্যবহারে ইচ্ছুক নিউ ইয়র্ক মেয়র

অনলাইন ডেস্ক

ভাতিজিকে হত্যা করায় যাবজ্জীবন কারাদণ্ড

নিউজ ডেস্ক