7.5 C
London
March 29, 2024
TV3 BANGLA
আমেরিকাশীর্ষ খবর

২৭ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ পাবে ফ্লয়েডের পরিবার

যুক্তরাষ্ট্রে পুলিশের হেফাজতে নিহত কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের পরিবারকে ২৭ মিলিয়ন মার্কিন ডলার ক্ষতিপূরণ দিয়ে মামলা নিষ্পত্তি করার ঘোষণা দিয়েছে মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস নগর কর্তৃপক্ষ।

 

মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলি নগরের মেয়র জ্যাকব ফেরি স্থানীয় সময় শুক্রবার (১২ মার্চ) সন্ধ্যায় ফ্লয়েডের পরিবারের সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে এ তথ্য জানায়।

 

২০২০ সালের ২৫ মে জাল নোট ব্যবহারের অভিযোগে ফ্লয়েডেকে আটক করা হয়। আটকের সময়ই মিনিয়াপোলিস শহরের পুলিশ সদস্য ডেরেক চৌভিন নিজের হাঁটু দিয়ে সড়কে ফ্লয়েডের ঘাড় চেপে ধরলে তার মৃত্যু হয়। যুক্তরাষ্ট্রসহ সারা বিশ্বেই এ নিয়ে প্রতিবাদ, বিক্ষোভ ও নিন্দার ঝড় ওঠে।

 

আদালতে ফ্লয়েড হত্যা মামলার বিচার চলছে। বিচারের আগেই নগর কর্তৃপক্ষ বৃহৎ অঙ্কের অর্থ দিয়ে বিষয়টি সুরাহার উদ্যোগ নিল। নগর কর্তৃপক্ষ সর্বসম্মতভাবে আদালতের বাইরে বিষয়টি শেষ করার উদ্যোগের প্রতি সমর্থন জানায়।

 

ক্ষতিপূরণের ঘোষণার পর ফ্লয়েডের বোন ব্রিজেট ফ্লয়েড এক বিবৃতিতে বলেন, ‘ন্যায়বিচার পাওয়ার এই কঠিন যাত্রায় একটা সমাধানে পৌঁছাতে পেরে আমি ও আমার পরিবার সন্তুষ্ট। আমাদের হৃদয় ভাঙার পরও আমরা জেনে স্বাচ্ছন্দ্যবোধ করছি যে, জর্জ ফ্লয়েড বিশ্বকে দেখিয়েছে কিভাবে বেঁচে থাকতে হয়।’

 

ফ্লয়েডের পরিবারের আইনজীবী বেনজামিন ক্রাম্প বলেছেন, ‘এটি ছিল যুক্তরাষ্ট্রের ইতিহাসে মৃত্যুর মামলার সবচেয়ে বড় একটি প্রাক-বিচার নিষ্পত্তি।

 

১৩ মার্চ ২০২১
নিউজ ডেস্ক
সূত্র: বিবিসি নিউজ

আরো পড়ুন

গর্ভবতী নারীদেরও কোভিড ভ্যাকসিন গ্রহণের আহ্বান যুক্তরাজ্যে

যুক্তরাজ্যের গুদাম থেকে লাখো পণ্য ধ্বংস করছে অ্যামাজন

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যসহ ইইউর বাইরের দেশের জন্য ফ্রান্সে প্রবেশে নিষেধাজ্ঞা