7.4 C
London
April 27, 2024
TV3 BANGLA
আরো

৮ কোটি টাকায় বিক্রি হলো রোজকে বাঁচানো টাইটানিকের সেই দরজাটি

জেমস ক্যামেরনের পরিচালনায় টাইটানিক সিনেমাটি মুক্তি পেয়েছিল ১৯৯৭ সালে। সারা পৃথিবীতে আলোড়ন সৃষ্টি করা সেই সিনেমাটি নিয়ে মানুষের আগ্রহ এখনো কমেনি। সিনেমাটি দেখে অনেকেই আফসোস করেন নায়ক জ্যাকের মৃত্যু নিয়ে। বিশেষ করে সেই দরজাটি নিয়েও মানুষ আলোচনায় মেতে ওঠে, যেটি শুধু নায়িকা রোজ ভেসে থাকার মতো উপযুক্ত ছিল। নায়ক জ্যাক তাই রোজকে ভাসমান দরজাটির ওপরে তুলে নিজে কিনার ধরে রেখেছিলেন। কিন্তু বরফশীতল পানিতে শেষ পর্যন্ত মৃত্যু হয় জ্যাকের এবং তিনি পানির নিচে তলিয়ে যান।

সিনেমাটি মুক্তি পাওয়ার পর এমন অবস্থা হয়, রোজকে ‘স্বার্থপর’ আর জ্যাককে ‘মূর্খ’ অভিহিত করে কয়েক ডজন চিঠি পেয়েছিলেন পরিচালক জেমস ক্যামেরন।

আজ বুধবার বিবিসি জানিয়েছে, সিনেমায় রোজকে বাঁচিয়ে রাখা সেই দরজাটি এবার নিলামে তুলেছিল যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডালাসভিত্তিক নিলামকারী সংস্থা হেরিটেজ অকশন। ৭ লাখ ১৮ হাজার ৭৫০ মার্কিন ডলার খরচ করে পরে এটিকে কিনে নিয়েছেন কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান। বাংলাদেশি মুদ্রায় দরজাটির মূল্য দাঁড়িয়েছে ৭ কোটি ৯০ লাখ টাকারও বেশি।

১৯১২ সালে ডুবে যাওয়া টাইটানিক জাহাজের ওপর ভিত্তি করে নির্মিত হয়েছিল টাইটানিক সিনেমা। আটলান্টিক সাগরে দুর্ঘটনায় তলিয়ে যাওয়া সেই টাইটানিকে দেড় হাজারের বেশি যাত্রী ও ক্রুয়ের মৃত্যু ঘটেছিল। সিনেমায় কাল্পনিক চরিত্র রোজের ভূমিকায় অভিনয় করেছেন ব্রিটিশ অভিনেত্রী কেট উইন্সলেট। আর ট্র্যাজেডির শিকার নায়ক জ্যাকের ভূমিকায় ছিলেন হলিউড অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও।

সূত্রঃ বিবিসি

এম.কে
২৮ মার্চ ২০২৪

আরো পড়ুন

রমজান শুরুর সম্ভাব্য তারিখ ঘোষণা করল আরব আমিরাত

বিমানে উঠলে যে কারণে ফোনকে ফ্লাইট মোডে রাখতে বলা হয়

প্লাস্টিক ধ্বংসকারী এনজাইম আবিষ্কার, পোশাকের বর্জ্য নিয়ে আর ভাবনা নয়