20.2 C
London
June 18, 2024
TV3 BANGLA
প্রবাসে বাংলাদেশশীর্ষ খবর

প্রবাসে বাঙালির বন্ধু বেনেকো ফাইনান্সের ৭ বছরপূর্তি

যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশি কমিনিউটির সবচেয়ে বিশ্বস্ত ফাইনান্সিয়াল এডভাইজিং ফার্ম ‘বেনেকো ফাইনান্সিয়াল সার্ভিসেস’ প্রতিষ্ঠার ৭ বছর পূর্ণ করেছে। ২০১৪ সালের ১৩ ফেব্রুয়ারি প্রতিষ্ঠা লাভের পর দীর্ঘ ৭ বছর ধরে ব্রিটিশ-বাংলাদেশি কমিনিউটির পাশাপাশি অন্যান্য রাষ্ট্রের অভিবাসীদের কাছে প্রপার্টি কেনাবেচা ও অর্থনৈতিক পরামর্শ দানে সাফল্যের সঙ্গে কাজ করে আসছে প্রতিষ্ঠানটি।

 

শনিবার (১৩ ফেব্রুয়ারি) প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে টিভিথ্রি বাংলার সঙ্গে একান্ত আলাপে বেনেকো ফাইনান্সের পরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, এই প্রতিষ্ঠানটির মাধ্যমে দীর্ঘ ৭ বছর ধরে কমিনিউটির সেবা করার সুযোগ পেয়ে আমি খুবই গর্বিত।

 

লন্ডনের ‘ফাইনান্সিয়াল হাব’ খ্যাত ক্যানারি ওয়ার্ফে অবস্থিত বেনেকো ফাইনান্স ব্রিটিশ-বাংলাদেশি কমিনিউটির আস্থার নাম। ব্রিটেনের প্রবাসীদের কাছে প্রপার্টি মর্গেজ, বাড়ি কেনাবেচা, বিনিয়োগসহ বিভিন্ন পরামর্শ বোধগোম্য ও সহজলভ্য করার প্রয়াসেই প্রতিষ্ঠানটির যাত্রা শুরু।

 

বেনেকো ফাইনান্সের পরিচালক মোস্তাফিজুর রহমান

প্রবাসী কমিনিউটিকে সেবা প্রদানের বিষয়ে মোস্তাফিজুর রহমান বলেন, প্রথমে নন-বাংলাদেশিদের দিয়ে আমাদের সেবা চালু করলেও গত কয়েক বছর ধরে এদেশের বাংলাদেশি কমিনিউটি নিয়ে কাজ করে চলেছে বেনেকো। কারণ প্রবাসের জীবন বেছে নেওয়া এই লোকগুলোর সঠিক ফাইনান্সিয়াল পরামর্শের একটা অভাব রয়ে গিয়েছিল এতোদিন। বর্তমানে আমরা এই লোকগুলোকে সঠিক এবং কার্যকর তথ্য প্রদানের মাধ্যমে এই অভাব দূর করতে পারছি। আশা করি প্রবাসীরাও আমাদের সার্ভিস পেয়ে অনেক উপকৃত।

 

তিনি জানান, যুক্তরাজ্যের ফাইনান্সিয়াল সেক্টর নিয়ে কাজ করতে গেলে যেসব রেগুলেটরি বডির অনুমোদন লাগে তার সবই আছে বেনেকোর। তাছাড়া যুক্তরাজ্যের নির্দিষ্ট কোনো ব্যাংক নিয়ে কাজ করার বদলে প্রায় সব ব্যাংক নিয়েই কাজ করছে বেনেকো।

 

তিনি বলেন, বর্তমানে প্রপার্টি মর্গেজ, কেনাবেচা নিয়ে কাজ করলেও ভবিষ্যতে পেনশন, ইনভেস্টমেন্টসহ বহু সেবা বেনেকোর কার্যকলাপের অন্তর্ভুক্ত হবে। তাছাড়া প্রতিষ্ঠানটির একটি বিশেষ সার্ভিস হচ্ছে, ইসলামিক মর্গেজ বা ইসলামিক ইনভেস্টমেন্ট, যা বিলেতের মাটিতে খুব কম প্রতিষ্ঠানের কাছে রয়েছে।

 

জানা যায়, সেবা প্রদানে বেনেকো ফাইনান্সের আওতা পুরো যুক্তরাজ্য। ব্যাংকিং সেক্টরের দক্ষ ও অভিজ্ঞ জনবল দ্বারা প্রতিষ্ঠানটি পরিচালিত। বর্তমানে এর কর্মী সংখ্যা ২০ জনেরও অধিক।

 

 

 

১৩ ফেব্রুয়ারি ২০২১
এনএইচ

আরো পড়ুন

কাতার বিশ্বকাপের টিকিটধারীরা পাবেন সৌদি আরবের ভিসা

যুক্তরাজ্যে চরম তাপদাহের কারণে জরুরি অবস্থা ঘোষণা

অনলাইন ডেস্ক

বেপরোয়া গাড়ি চালানোয় মৃত্যু, ব্রিটিশ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ গঠন

অনলাইন ডেস্ক