1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
অনিচ্ছাকৃত খুনের দায়ে এক বছরের কারাদণ্ড সিধুর TV3 BANGLA
শনিবার, ২৫ জুন ২০২২, ০৩:০৪ অপরাহ্ন

অনিচ্ছাকৃত খুনের দায়ে এক বছরের কারাদণ্ড সিধুর

নিউজ ডেস্ক
  • শুক্রবার, ২০ মে, ২০২২
  • ১৯০

ভারতীয় সাবেক ক্রিকেটার নভোজিৎ সিং সিধুকে ৩৪ বছরের পুরনো এক মামলায় এক বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট। অনিচ্ছাকৃত খুনের দায়ে এই সাজা পেয়েছেন তিনি।

 

বৃহস্পতিবার শীর্ষ আদালত এই রায় দেওয়ার পর সিধু টুইট করেছেন, ‘আমি আদালতের কাছে আত্মসমর্পণ করবো।’

 

১৯৮৮ সালের ২৭ ডিসেম্বরের ঘটনা। পাতিয়ালার রাস্তায় গাড়ি পার্কিংকে কেন্দ্র করে গুরনাম সিং নামে এক ব্যক্তির সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন সিধু ও তার বন্ধু রুপিন্দ্র সিং সান্ধু। অভিযোগ উঠেছিল, গুরনামকে গাড়ি থেকে জোর করে টেনে বার করে মারধর করেন সিধু ও তার বন্ধু। ওই ঘটনার কয়েক দিন পর মারা যান গুরনাম। এরপর সিধু ও তার বন্ধুর বিরুদ্ধে মামলা হয়। ওই মামলায় নিম্ন আদালতে ছাড়া পেয়ে গেলেও ২০০৬ সালে পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের রায়ে তাদের অনিচ্ছাকৃত খুনের দায়ে দোষী সাব্যস্ত করা হয়।

 

হাইকোর্টের রায়ে সিধুর তিন বছরের কারাদণ্ড হয়। কিন্তু পরের বছর সেই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করেন সিধু। ২০১৮ সালের শুরুতে সেই মামলার রায় দেন সুপ্রিম কোর্ট। তাতে পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের সেই রায় বাতিল করে সিধুর এক হাজার টাকা জরিমানা হয়। এরপর কংগ্রেসের প্রতীকে অমৃতসর কেন্দ্র থেকে বিধানসভা নির্বাচনে জিতে মন্ত্রীও হন সিধু। কিন্তু সে বছরই সুপ্রিম কোর্টে ওই রায় পুনর্বিবেচনার আবেদন করে গুরনামের পরিবার। সেই আবেদনের ভিত্তিতে এলো এবারের রায়।

 

২০ মে ২০২২
এনএইচ

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ