4.6 C
London
April 17, 2024
TV3 BANGLA
ইউরোপ

ইংলিশ চ্যানেলে অভিবাসন প্রত্যাশী ৭ বছর বয়সী মেয়ের মৃত্যু

ইংলিশ চ্যানেল পাড়ি দিতে চাওয়া অভিবাসন প্রত্যাশী বোঝাই একটি ছোট্ট নৌকা ফ্রান্সের উত্তর উপকূলে ডুবে গেছে। এ ঘটনায় নৌকাটিতে থাকা সাত বছর বয়সী এক মেয়ের মৃত্যু হয়েছে।

এ বিষয়ে আজ রোববার বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ফ্রান্সের ডানকার্ক উপকূল থেকে কয়েক কিলোমিটার দূরে ডুবে যাওয়ার সময় নৌকাটিতে ১৬ জন অভিবাসন প্রত্যাশী ছিলেন।

স্থানীয় কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে—এত বেশি লোক বহন করার জন্য নৌকাটি যথেষ্ট বড় ছিল না। নিহত মেয়েটির বাবা-মা আরও তিন সন্তানকে সঙ্গে নিয়ে নৌকাটিতে অবস্থান করছিলেন। তাদের সবাইকে উদ্ধারের পর ডানকার্কের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

জানা গেছে, হাঁটতে বেরোনো এক ব্যক্তি নৌকাটির সম্ভাব্য বিপদ সম্পর্কে স্থানীয় পুলিশ এবং দমকল কর্মীদের সতর্ক করেছিলেন।

নিহত মেয়েটির বাবা-মা সম্পর্কে স্থানীয় কর্তৃপক্ষ প্রেফেট ডু নর্ড বলেছে, তারা কোন দেশি জানার চেষ্টা চলছে। নৌকায় চার সন্তান ছাড়াও মায়ের গর্ভে আরও একটি সন্তান আছে।

কর্তৃপক্ষ আরও জানিয়েছে, নৌকাডুবির ঘটনায় দুই পুরুষ এবং ছয় শিশুকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে তারা শঙ্কামুক্ত রয়েছেন।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, এই ঘটনায় বেশ কয়েকজনকে প্রশাসনিক হেফাজতে রাখা হয়েছে। এর আগে গত বুধবারও ইংলিশ চ্যানেল পার হওয়ার চেষ্টা করে তিন অভিবাসী মারা গিয়েছিলেন। সর্বশেষ সাত বছরের মেয়ের মৃত্যু ঘটল। এদিন ইংলিশ চ্যানেল পাড়ি দিতে চাওয়া অন্তত ২৪৯ জনকে উদ্ধার করা হয়েছে।

যুক্তরাজ্যের পরিসংখ্যান অনুযায়ী, চলতি বছর এখন পর্যন্ত ২ হাজারের বেশি অভিবাসন প্রত্যাশী ইংলিশ চ্যানেল পাড়ি দিয়ে যুক্তরাজ্যে প্রবেশ করেছেন।

সূত্রঃ বিবিসি

এম.কে
০৪ ফেব্রুয়ারি ২০২৪

আরো পড়ুন

ব্রিটেনের পর ইউরোপে দ্রুত ছাড়াচ্ছে করোনা ভাইরাসের নতুন রূপ

সহজ হচ্ছে ইউরোপের ব্লু-কার্ড পাওয়া

অনলাইন ডেস্ক

কসোভানদের জন্য অবাধে ইইউ অঞ্চল ভ্রমণের সুযোগ কার্যকর

নিউজ ডেস্ক