24.1 C
London
July 24, 2024
TV3 BANGLA
বাংলাদেশস্পোর্টস

এখনো যেভাবে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পারে বাংলাদেশ

২০২৩ আসর যেন বাংলাদেশের সব হারানোর বিশ্বকাপ। দলের পারফর্ম্যান্স যেমন নিচের দিকে নেমে গিয়েছে, তেমন দলের মনোবলটাও গত তিন সপ্তাহে পুরোপুরি উধাও হয়ে গিয়েছে।

তবে সব হারানোর এই বিশ্বকাপে প্রাপ্তি হতে পারে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার সুযোগ। সেরা আটে থাকলেই কেবল ২০২৫ সালের আইসিসি ইভেন্টে খেলতে পারবে টাইগাররা। আর সেখানে খেলার ক্ষীণ আশা এখনো বেঁচে আছে টাইগারদের। সেক্ষেত্রে বিশ্বকাপের শেষ ম্যাচে অষ্ট্রেলিয়ার সঙ্গে খুব বড় ব্যবধানে হারা যাবে না সাকিব আল হাসানদের। আর যদি জয় আসে তবে সেটা নিঃসন্দেহে সুখবর বয়ে আনবে বাংলাদেশের জন্য।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে জয় না এলেও সহজে আত্মসমর্পণ না করার দিকেই নজর রাখতে হবে সাকিবদের।

এটা শুধুই বাংলাদেশের পক্ষের সমীকরণ। এর সঙ্গে মিলতে হবে অন্যান্য ফলাফলও। চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা নিশ্চিতের জন্য বাংলাদেশের সামনে আরও জটিলতা থাকছে। এক্ষেত্রে অন্য শর্ত হলো, অবশ্যই শ্রীলংকা তাদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের সাথে হারতে হবে।

বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা নিশ্চিতে আরও একটি সমীকরণের মুখোমুখি হবে। নেদারল্যান্ডসকে তাদের বাকি দুটি ম্যাচে হারতে হবে। তাদের বাকি দুটি ম্যাচ যথাক্রমে ইংল্যান্ড ও ভারতের বিপক্ষে। সেখান থেকে তাই ভালো কিছুর প্রত্যাশা করতেই পারে বাংলাদেশ।

বিশ্বকাপের পয়েন্ট টেবিলের সবার নীচে অবস্থান করা ইংল্যান্ডেরও রয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সুযোগ। সেক্ষেত্রে তাদেরও দুই ম্যাচেই জয় পেতে হবে।

সূত্রঃ ক্রিক ইনফো

এম.কে
০৭ নভেম্বর ২০২৩

আরো পড়ুন

ফোর্বসের তালিকায় ৭ বাংলাদেশী

সিলেটের দীপিতার বিশ্বজয়

বাংলাদেশ ম্যাচের আগে পদত্যাগ করলেন ইনজামাম