8.3 C
London
February 26, 2024
TV3 BANGLA
দক্ষিণ এশিয়াশীর্ষ খবর

করোনা পজিটিভ যাত্রী পরিবহনে এয়ার এশিয়াকে জরিমানা

করোনামুক্ত সনদ ছাড়া যাত্রী পরিবহন সম্পূর্ণ নিষেধ থাকলেও মালয়েশিয়া থেকে করোনাভাইরাস পজিটিভ এক যাত্রীকে নিয়ে এসেছে এয়ার এশিয়া। এ অপরাধে এয়ারলাইন্সটিকে  লাখ টাকা জরিমানা করেছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। সময় সংবাদের খবরে এ তথ্য জানা যায়।

গত ৫ ডিসেম্বর থেকে বাংলাদেশে প্রবেশে পিসিআর ল্যাবের করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক করে সরকার।

করোনা পজিটিভ সনদ নিয়ে দেশে ফেরা ওই যাত্রী একজন প্রবাসী শ্রমিক। তাকে চিকিৎসার জন্য হাসপাতালে রেফার করা হয়েছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ জামিলের বরাত দিয়ে খবরে বলা হয়, করোনা পজিটিভ সনদ নিয়ে ওই যাত্রীকে এয়ারলাইন্স কর্তৃপক্ষ কিভাবে নিয়ে এলো সে বিষয়ে কেউ সুস্পষ্ট উত্তর দিতে পারেননি। তবে এয়ারলাইন্স কর্তৃপক্ষ তাদের ভুল স্বীকার করেছে।

জানা গেছে, শনিবার (১২ ডিসেম্বর) রাত ১১টা ৫৬ মিনিটে মালয়েশিয়ার কুয়ালামপুর থেকে এয়ার এশিয়ার ফ্লাইটে ওই প্রবাসী কর্মী (করোনা পজিটিভ রোগী) দেশে ফেরেন। লেখাপড়া তেমন জানেন না তিনি। যাত্রীদের সঙ্গে আলাপকালে জানতে পারেন তিনি করোনা পজিটিভ। তিনি মালয়েশিয়ার একটি ল্যাবরেটরি থেকে পরীক্ষা করিয়ে সনদ নিলেও তাতে কি লেখা রয়েছে তা জানতে পারেননি। কুয়ালালামপুর বিমানবন্দরে ইমিগ্রেশন ও বোর্ডিং পাস নেয়ার সময় কেউ কিছু বলেনি। এয়ারলাইন্সের কেউ সনদ দেখতে চাননি। তাই তিনি চলে এসেছেন।

 

১৩ ডিসেম্বর ২০২০
নিউজ ডেস্ক

আরো পড়ুন

বিলেতের প্রপার্টি মার্কেটের অস্থিরতা

কি-বোর্ডের শব্দ শুনে পাসওয়ার্ড চুরি করতে পারে এআই

ইংল্যান্ডে শিশুদের জনপ্রিয় নামের শীর্ষ পাঁচে মোহাম্মদ