1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
কুইন স্পিচ ২০২২ এবং ইউকে প্রপার্টি সেক্টর TV3 BANGLA
শনিবার, ২৫ জুন ২০২২, ০৩:৪২ অপরাহ্ন

কুইন স্পিচ ২০২২ এবং ইউকে প্রপার্টি সেক্টর

মোস্তাফিজুর রহমান
  • বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
  • ৬৭

গত ১০ মে ২০২২ সালে পার্লামেন্ট ওপেনিং এ প্রিন্স চার্লস Her Majesty the Queen এর পক্ষ হয়ে “কুইন স্পিচ ২০২২” দিয়েছেন। এই স্পিচে প্রিন্স চার্লস চলমান পার্লামেন্ট অধিবেশনে সরকারের অগ্রাধিকারসমূহ এবং প্রস্তাবিত পলিসি সম্পর্কে আলোচনা করেছেন।

 

এই স্পিচে মোট ৩৮ টি বিল অথবা ড্রাফট বিল নিয়ে প্রিন্স চার্লস কথা বলেছেন এবং এই বিল সমূহ এই বছর এবং আগামী বছর সমূহে পাশ করা হবে।

 

কুইন স্পিচ ২০২২ এ মোট ৩৮ টি বিল নিয়ে আলোচনা করা হয়েছে। এর মধ্যে কিছু বিল প্রত্যক্ষ এবং পরোক্ষ ভাবে প্রপার্টি সেক্টর এর সাথে সম্পর্ক যুক্ত।

 

Levelling up and regeneration bill

এই বিল এর মাধ্যমে কাউন্সিল সমূহকে কাউন্সিল এলাকার সড়ক বর্ধিতকরণ , এলাকার উন্নয়ন এবং কাউন্সিল এলাকা বর্ধিতকরণ এর জন্য আরও বেশি ক্ষমতা দেয়া হবে।

 

Energy Security Bill

ব্রিটেনের কার্বন নিঃসরণ এর হার শূন্যতে নামিয়ে আনা এবং এই লক্ষ্যে রিনিউয়েবল এনার্জি যেমনঃ উইন্ড, সোলার এবং নিউক্লিয়ার পাওয়ার ব্যবহার করা।

 

যেসব হিট বয়লার কম কার্বন নিঃসরণ করে, যেমনঃ ইলেক্ট্রিক হিট পাম্প, হাইড্রোজেন বয়লার ব্যবহার করতে হবে। এবং ২০৩৫ সালের পর কোন গ্যাস চালিত বয়লার বিক্রয় করা যাবে না।

 

যুক্তরাজ্য সরকার মার্চ ২০২১ সালে ‘2020_Provisional_emissions_statistics_report’ নামে প্রতিবেদন প্রকাশ করে। এই প্রতিবেদন অনুযায়ী ২০২০ সালে হাউজিং সেক্টর থেকে ৬৭.৭ মেট্রিক টন কার্বন নিঃসরণ হয়েছে। যা ব্রিটেনের মোট কার্বন নিঃসরণ এর ২০.৮%। হাউজিং সেক্টরের কার্বন নিঃসরণ কমানোর জন্য এনার্জি এফিসিয়েন্ট মর্গেজ প্রোগ্রাম বা গ্রীন মর্গেজ প্রবর্তন করা হয়েছে।

 

UK Infrastructure Bank Bill

নতুন UK Infrastructure Bank গঠন করা হবে। নতুন ইনফাস্ট্রাকচার তৈরির জন্য প্রাইভেট সেক্টরসমূহ এই ব্যাংক এর সাথে পার্টনারশিপে এবং পৃথকভাবে লোন নিতে পারবে।

 

Renters Reform Bill

Housing Act 1988 এর বিতর্কিত “সেকশন ২১- no fault” আইন বিলুপ্তি করা। ট্যানেণ্টগণ যেন সহজে প্রপার্টি ভাড়া নিতে পারে এবং ল্যান্ডলর্ডরা যেন সহজে প্রপার্টি ভাড়া দিতে পারে এই জন্য আইন সহজ করা।

 

Social housing regulation bill

এই বিল এর আওতায় social housing regulator গণ ট্যানেণ্টদের অভিযোগ এর ভিত্তিতে সহজে প্রপার্টি ইন্সপেক্ট করতে পারবে।

 

প্রপার্টি সেক্টর এবং মর্গেজ সংক্রান্ত যেকোনো ব্যাপারে বিস্তারিত জানতে আমাদের সাথে নিচের টেলিফোন নাম্বারে অথবা ই-মেইলে যোগাযোগ করতে পারেন।

Email: info@benecofinance.co.uk

Tel: +4402080502478

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ