1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
কেবিন ক্রুদের হাইহিল ও টাইট পোশাক বাতিল করল ইউক্রেনের এয়ারলাইনস TV3 BANGLA
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ১২:৩১ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
আবারো বড় ঝড়ের কবলে পড়তে যাচ্ছে লন্ডন ইউরোপ অভিবাসনপ্রত্যাশীদের উপর বিদ্বেষমূলক আচরণের নিন্দা করলেন পোপ ইংল্যান্ডে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বাড়ছে এখন পর্যন্ত ওমিক্রনে মৃত্যু শূন্য, তবে সতর্কতা জরুরি: বিশ্ব স্বাস্থ্য সংস্থা যুক্তরাজ্য ভ্রমণের আগে করোনা পরীক্ষা বাধ্যতামূলক লন্ডনে মাস্ক না পরায় একদিনেই ৩০ হাজার পাউন্ড জরিমানা ম্যানচেস্টারে ভেজাল পণ্যের আস্তানায় পুলিশের অভিযান শিশু হত্যার দায়ে বাবা এবং সৎ মায়ের কারাদণ্ড প্যাটার্ন বদলালেও মৃত্যু হার বেশি কৃষ্ণাঙ্গ ও এশিয়ানদের বাংলাদেশি রসনার সুঘ্রাণ ছড়ালো লন্ডনের জাঁকজমকপূর্ণ ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডে

কেবিন ক্রুদের হাইহিল ও টাইট পোশাক বাতিল করল ইউক্রেনের এয়ারলাইনস

অনলাইন ডেস্ক
  • রবিবার, ৩ অক্টোবর, ২০২১
  • ১৭৬

নারী কেবিন ক্রুদের পোশাক পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে ইউক্রেনের স্কাইআপ এয়ারলাইনস। ফলে এখন থেকে তাদের আর হাইহিল জুতা কিংবা টাইট ব্লাউজ এবং পেনসিল স্কার্ট পরিধান করতে হবে না। আরামদায়ক পোশাক পরতে পারবেন।

 

প্লেনের কেবিন ক্রুরা কেমন পোশাক ও জুতা পরবেন, কী মেকআপ ব্যবহার করবেন, কিভাবে চুল বাঁধবেন তার সবই নির্দিষ্ট থাকে। কড়াকড়িভাবে এসব নিয়ম অনুসরণ করতে হয়। কেবিন ক্রুদের দীর্ঘ সময় টাইট পোশাক ও হাইহিল পরে থাকতে হয়। কিন্তু এতে করে নানা সমস্যার সম্মুখীন হন নারীরা। বিশেষ করে দীর্ঘ যাত্রার ক্ষেত্রে হাইহিল জুতা পরে থাকা কষ্টকর। তাই দীর্ঘ চিন্তাভাবনার পর কেবিন ক্রুদের পোশাকে ও জুতায় পরিবর্তন এনেছে প্রতিষ্ঠানটি।

 

স্কাইআপ জানিয়েছে, সময় বদলেছে, নারীরাও বদলেছেন। টাইট পোশাক, হাইহিল, আঁটসাঁট করে খোঁপা করা, লাল লিপস্টিকেও পরিবর্তন আনতে হবে। কেবিন ক্রুদের আরামের কথা ভেবেই এ পরিবর্তন এনেছেন তারা।

 

এয়ারলাইনসটিতে কর্মরত ২৭ বছর বয়সী দারিয়া সোলোমেনায়া বলেন, আপনার পায়ে ১২ ঘণ্টা হাইহিল, কাইভ থেকে জাঞ্জিবার উড়ে যাওয়া এবং সেখান থেকে ফিরে আসা। পরে আপনার হাঁটতে কষ্ট হবে। এর মধ্যে আবার চার ঘণ্টা নিরাপত্তা পরীক্ষা ও পরিষ্কার কার্যক্রম করতে হয়। স্কাইআপ এয়ারলাইনস তাদের ক্রুদের নিয়ে একটি সমীক্ষা চালায়। দেখতে পায় যে নারীকর্মীরা হাইহিল জুতা, টাইট ব্লাউজ এবং পেনসিল স্কার্ট পরিধান করা নিয়ে বিরক্ত।

 

আগামী মাস থেকে পোশাকের নতুন এ নিয়মটি কার্যকর হবে। ফলে এখন থেকে ক্রুদের আর হাইহিল জুতা কিংবা টাইট ব্লাউজ এবং পেনসিল স্কার্ট পরিধান করতে হবে না। তারা আরামদায়ক পোশাক ও জুতা পরতে পারবে। খোঁপার বদলে ক্রুরা চুলও ছেড়ে রাখতে পারবে। পাশাপাশি মেকআপেও নমনীয়তা আনা হয়েছে। ঢিলেঢালা পোশাকের সঙ্গে একটি নীল রঙের স্কার্ফও রাখতে পারবেন ক্রুরা।

 

সূত্র : বিবিসি
৩ অক্টোবর ২০২১

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ