1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
কোভিড বিধিনিষেধের কারণে বড়দিনের ছুটি বৃথা যেতে পারে ব্রিটিশ পর্যটকদের TV3 BANGLA
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১১:২৮ অপরাহ্ন
সর্বশেষ খবর
আবারো বড় ঝড়ের কবলে পড়তে যাচ্ছে লন্ডন ইউরোপ অভিবাসনপ্রত্যাশীদের উপর বিদ্বেষমূলক আচরণের নিন্দা করলেন পোপ ইংল্যান্ডে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বাড়ছে এখন পর্যন্ত ওমিক্রনে মৃত্যু শূন্য, তবে সতর্কতা জরুরি: বিশ্ব স্বাস্থ্য সংস্থা যুক্তরাজ্য ভ্রমণের আগে করোনা পরীক্ষা বাধ্যতামূলক লন্ডনে মাস্ক না পরায় একদিনেই ৩০ হাজার পাউন্ড জরিমানা ম্যানচেস্টারে ভেজাল পণ্যের আস্তানায় পুলিশের অভিযান শিশু হত্যার দায়ে বাবা এবং সৎ মায়ের কারাদণ্ড প্যাটার্ন বদলালেও মৃত্যু হার বেশি কৃষ্ণাঙ্গ ও এশিয়ানদের বাংলাদেশি রসনার সুঘ্রাণ ছড়ালো লন্ডনের জাঁকজমকপূর্ণ ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডে

কোভিড বিধিনিষেধের কারণে বড়দিনের ছুটি বৃথা যেতে পারে ব্রিটিশ পর্যটকদের

ইউকে ডেস্ক
  • রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ১৪৪

বড়দিনের ছুটিতে ভ্রমণ ইচ্ছুক ব্রিটিশদের কপালে দুশ্চিন্তা। কারণ ইউরোপে শুরু হয়েছে কোভিডের চতুর্থ ঢেউ। ফলে আবার লকডাউনের দিকে যাচ্ছে ইউরোপের বিভিন্ন দেশ। ব্রিটিশদের জন্য ছুটি কাটানোর জনপ্রিয় গন্তব্য ক্যানারি আইল্যান্ডসেও দেওয়া হচ্ছে বিধিনিষেধ।

 

জানা যায়, দ্বীপটির কর্মকর্তারা সম্ভাব্য বিধিনিষেধ নিয়ে আলোচনার জন্য একটি বৈঠকের পরিকল্পনা করেছেন, যার মধ্যে টিকাবিহীন লোকেদের পাবলিক ভেন্যুতে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে।

 

ক্যানারি দ্বীপপুঞ্জ সরকারের গভর্নিং কাউন্সিল বলেছে যে টেনেরিফকে ঝুঁকির মধ্যে বিবেচনা করা হচ্ছে। কারণ বড়দিনে শীতকালীন সূর্যের দেখা পেতে প্রচুর সংখ্যক পর্যটক এখানে ভ্রমণে যান।

 

এদিকে হোটেলগুলো বলছে বড়দিনের ছুটিতে তাদের হোটেলের প্রায় সব রুম বুকিং হয়ে আছে। শীতের পর্যটন মৌসুমে মানুষের প্রবাহ নিয়ন্ত্রণ করতে কোভিড সার্টিফিকেট চালু হতে পারে। এই সার্টিফিকেটের মাধ্যমে দোকান, হোটেল, রেস্তোরাঁ, পাব ও বারে কেউ প্রবেশ করতে চাইলে তাকে টিকা গ্রহণের প্রমাণ দেখাতে হবে।

 

সরকারি কর্মকর্তারা বলছেন, জ্যাব না পাওয়া ব্যাক্তিদের উচিত হবে না অন্যদের ঝুঁকিতে ফেলা। তারা এটাও দাবি করেন, বেশিরভাগ কোভিড কেস টুরুস্টদের মাধ্যমে আসে।

 

পর্যটন শিল্পের সঙ্গে জড়িত ব্যবসায়ীরা বলেছেন টেনেরিফ পরিদর্শন থেকে পর্যটকদের বিরত রাখতে হতে পারে। আর ক্যানারি দ্বীপপুঞ্জ সরকারের যেকোনো সিদ্ধান্ত সুপ্রিম কোর্টের দ্বারা অনুমোদিত হতে হবে।

 

সর্বশেষ পাওয়া সংবাদে জানা যায়, ক্যানারি সরকার নিশ্চিত করেছে দেশটিতে ২৬০টি কোভিড কেস সনাক্ত হয়েছে।

 

টেনেরিফে একটি হ্যালোউইন পার্টিতে যোগ দিয়ে ১৩ জন লোক কোভিড ধরার পরে একটি সাম্প্রতিক প্রাদুর্ভাব ঘটেছে।

 

২৪ নভেম্বর ২০২১
সূত্র: এক্সপ্রেস

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ