11 C
London
July 15, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

ঘরের লোকই চাইছে না বাইডেন থাকুক

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনকে চাইছে না ডেমোক্রেটিক পার্টির নেতারাই। দলটির জ্যেষ্ঠ নেতা ন্যান্সি পেলোসির পর এবার ডেমোক্রেটদের তহবিল সংগ্রহকারী হলিউড অভিনেতা জর্জ ক্লুনিও বাইডেনের প্রার্থিতা নিয়ে প্রশ্ন তুলেছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

জর্জ ক্লুনি জানান, বাইডেন তার কেরিয়ারে অনেক লড়াইয়ে বিজয়ী হয়েছেন। কিন্তু সময়ের বিরুদ্ধে এই লড়াইয়ে তিনি জিততে পারবেন না।

এর আগে সাবেক মার্কিন হাউজ স্পিকার ন্যান্সি পেলোসি জানিয়েছিলেন, বাইডেনকে এখনই সিদ্ধান্ত নিতে হবে গত মাসে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বিতর্কে নাস্তানাবুদ হওয়ার পরও তিনি নির্বাচনে থাকবেন কিনা।

ক্লুনি মার্কিন সংবাদমাধ্যম দ্যা নিউইয়র্ক টাইমসকে জানান, এটা বলাটা অত্যন্ত কঠিন কিন্তু তহবিল সংগ্রহকারী হিসেবে তিনি তিন সপ্তাহ আগে বাইডেনের সঙ্গে দেখা করেন। এই বাইডেন ২০১০ এর বাইডেন নন। তিনি ২০২০ সালের জো বাইডেনও নন।

ক্লুনি বলেন, ‘তিনি সেই ব্যক্তি যাকে আমরা বিতর্কে দেখেছি। আমাদের দলের নেতাদের থামা উচিত। এর জন্য বয়স দায়ী, অন্য কিছু নয়। এই প্রেসিডেন্টকে নিয়ে নভেম্বরের নির্বাচনে আমরা জিততে পারব না।’

মার্কিন সংবাদমাধ্যম এমএসএনবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে পেলোসিকে জিজ্ঞেস করা হয় তিনি বাইডেনকে নির্বাচনে চান কিনা। জবাবে তিনি বলেন, ‘আমি চাই তিনি যা সিদ্ধান্ত নেবেন তাই যেন করেন। এটা প্রেসিডেন্টের সিদ্ধান্ত তিনি নির্বাচনে থাকবেন কিনা। আমরা সকলেই তাকে উৎসাহ দিচ্ছি যাতে তিনি সিদ্ধান্ত নেন কারণ সময় ফুরিয়ে আসছে।’

গত সোমবার একই অনুষ্ঠানে বাইডেন বলেছিলেন, তিনি নির্বাচনে থাকছেন। কিন্তু পেলোসির কথা শুনে মনে হয়েছে তিনি বাইডেনের এ বক্তব্যকে পাত্তা দিচ্ছেন না।

গত ২৭ জুন ট্রাম্পের সঙ্গে বিতর্কের পর থেকেই নিজ দলে সমালোচনার মুখে পড়েছেন বাইডেন। এরপর অন্তত ১ ডজন নির্বাচিত ডেমোক্রেট প্রকাশ্যে এবং ব্যক্তিগতভাবে তাকে জানিয়েছেন, নির্বাচনে থাকার চিন্তা তার পরিহার করা উচিত।

সূত্রঃ বিবিসি

এম.কে
১১ জুলাই ২০২৪

আরো পড়ুন

আসছে রাশিয়ার নির্বাচন, পুতিনের প্রতিদ্বন্দ্বীকে কারাগার হতে গুম

দুবাইয়ের ওয়ার্ক ভিসা মিলবে ৫ দিনে

কেনিয়ায় মানুষের মল দিয়ে তৈরি হচ্ছে জ্বালানি