13.7 C
London
May 18, 2024
TV3 BANGLA
আমেরিকাশীর্ষ খবর

প্রাণঘাতী তুষার ঝড়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র

শক্তিশালী তুষার ঝড়ে বিপর্যস্ত মার্কিন যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চল। সোমবার (১ ফেব্রুয়ারি) শুরু হওয়া এই তুষারপাতে দেশটির বেশিরভাগ অংশ তুষারের চাদরে ঢাকা পড়েছে। এসময় উপকূলীয় অঞ্চলগুলোতে বৃষ্টিপাত এবং তীব্র বায়ু প্রবাহ দেখা দেয়। নিউইয়র্ক সিটি এবং অন্যান্য প্রধান নগর কেন্দ্রগুলোকে প্রায় স্থবির করে তুলেছে এই ঝড়।

 

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) দেশটির বিভিন্ন অঞ্চলে ১ থেকে ২ ফুট (৩১ সেমি থেকে ৬১ সেমি) পর্যন্ত তুষার জমে উঠতে পারে বলে জানিয়েছে ন্যাশনাল ওয়েদার সার্ভিস।

 

জানা যায়, নিউ ইয়র্ক সিটির আউটডোর পাতাল রেল সার্ভিস এবং ম্যানহাটন এবং নিউ জার্সির সাথে সংযোগকারী যাত্রীবাহী ট্রেন যোগাযোগ স্থগিত করা হয়।

 

নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুওমো, শহর এবং অন্যান্য ৪৪টি অঞ্চলে জরুরি অবস্থা ঘোষণা করেছেন। এছাড়া সামনের কয়েক ঘণ্টার মধ্যে সম্ভাব্য রাস্তা বন্ধ হওয়ার বিষয়ে সতর্ক করেন তিনি। তিনি বলেন, এটি একটি বিপজ্জনক পরিস্থিতি। জীবনঘাতক এই ঝড়ের অবস্থা খুব দ্রুত খুব খারাপ দিকে যাচ্ছে।

 

নিউ ইয়র্ক এবং নিউ জার্সির পোর্ট কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক রিক কটন বলেছেন, বিমানবন্দরের ৯০ শতাংশেরও বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। কুইন্সের লা গার্ডিয়া এবং জন এফ কেনেডি বিমানবন্দরে বিমান স্থগিত করা হয়েছে।

 

নিউ জার্সির ছয়টি ভ্যাকসিন মেগা সাইট সোমবার এই ঝড়ের কারণে বন্ধ ছিল। নিউইয়র্কের অনেক স্থানে ভ্যাকসিনের অ্যাপয়েন্টমেন্ট পরিবর্তন করা হয়েছে। নিউ ইয়র্ক সিটির পাবলিক হাসপাতাল এবং স্বাস্থ্যকেন্দ্রেও টিকা এবং করোনা পরীক্ষা স্থগিত করা হয়েছে।

 

২২ ইঞ্চি (৫৬ সেমি) পর্যন্ত তুষারপাত হওয়ায় মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) টিকা দেয়া স্থগিত করা হয়েছে। বোস্টনে স্বাস্থ্য অধিদপ্তর একটি বড় ইনডোর স্পোর্টস সেন্টার যা কভিড -১৯ ভ্যাকসিন ক্লিনিক হিসেবে ব্যবহার করা হচ্ছিলো সেটি এই তুষারপাতের কারণে বন্ধ করে দেয়া হয়েছে।

 

২ ফেব্রুয়ারি ২০২১
এসএফ

আরো পড়ুন

অভিবাসীদের সঙ্গে বিদ্বেষমূলক আচরণে পর্তুগালের ৭ পুলিশ সদস্য গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

নির্বাচনে জিতেই ব্রিটেন থেকে স্বাধীন হওয়ার বার্তা স্কটল্যান্ডের

ব্রিটেনে দেড় শতাধিক ফ্লাইট বাতিলে বাধাগ্রস্ত যাত্রীরা