4.6 C
London
April 17, 2024
TV3 BANGLA
অস্ট্রেলিয়াযুক্তরাজ্য (UK)

প্রিন্স হ্যারিকে কটাক্ষ করে ট্র‍্যাম্পের বক্তব্য নিয়ে জন্ম নিয়েছে আলোচনা

ডোনাল্ড ট্রাম্প প্রিন্স হ্যারিকে নিয়ে কড়া মন্তব্য করেছেন বলে সংবাদমাধ্যম খবর প্রকাশ করেছে। এই সপ্তাহে ট্রাম্প রাজনৈতিক অ্যাকশন সম্মেলনে ডেইলি এক্সপ্রেস বলেন, তিনি যদি ২০২৪ সালের নির্বাচনে জয়লাভ করেন তাহলে প্রিন্স হ্যারিকে রক্ষা করবেন না। হ্যারি রানির সাথে বিশ্বাসঘাতকতা করেছেন যা একটি বড় অযোগ্যতা। তিনি বলেন,” যদি আমার হাতে হ্যারির বিষয়ে সিদ্ধান্ত নেয়ার সুযোগ আসে তাহলে তাকে সুরক্ষা ব্যবস্থা ছাড়াই থাকতে হবে।”

ট্রাম্প প্রিন্স হ্যারির বিরুদ্ধে অভিযোগ আনেন হ্যারি রাজপরিবারের ঐতিহ্যবাহী দায়িত্ব এড়িয়ে গিয়েছেন। প্রিন্স হ্যারি প্রয়াত রাণী এলিজাবেথের মৃত্যুর পূর্বেই রাজপ্রাসাদ হতে দূরে সরে যান। ট্রাম্পের সাথে প্রয়াত রাণী এলিজাবেথের ২০১৮ ও ২০১৯ সালে মিটিংয়ে প্রিন্স হ্যারির বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন রাণী।

তাছাড়া আরো একটি সাক্ষাৎকারে, ট্রাম্প জানিয়েছিলেন তিনি পছদ করেন না প্রিন্স হ্যারি ও মেঘান আমেরিকাতে সুরক্ষা ব্যবস্থা পান। ২০২০ সালের জানুয়ারিতে রানী এলিজাবেথের ব্যক্তিগত সচিব স্যার এডওয়ার্ড ইয়ং মার্কিন যুক্তরাষ্ট্রের মন্ত্রিপরিষদের সচিব স্যার মার্ক সেডউইলকে একটি চিঠি লিখেছিলেন। যাতে রাজা হ্যারি, মেঘান এবং তাদের বাচ্চারা রাজকীয় দায়িত্ব থেকে পদত্যাগ করার পরেও সুরক্ষা পান সেই বিষয় উল্লেখ ছিল। সাবেক প্রেসিডেন্ট ট্র‍্যাম্প এটাকে কখনও ভালো চোখে দেখেননি বলে খবরে প্রকাশ পায়।

ট্র‍্যাম্প শনিবার ও রবিবার সিপিএসি -তে অংশ নেওয়ার সময় প্রিন্স হ্যারিকে নিয়ে মন্তব্য করেন। রক্ষণশীল থিঙ্ক ট্যাঙ্ক দ্য হেরিটেজ ফাউন্ডেশন ও হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের দায়ের করা একটি মামলার অংশ হিসাবে শুক্রবার প্রিন্স হ্যারি আমেরিকার আদালতে হাজির হন। মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসার জন্য আবেদন করার সময় হ্যারি অতীতে ড্রাগ ব্যবহার নিয়ে মিথ্যা কথা বলেছিলেন। তা খতিয়ে দেখার জন্য সংস্থাটি হ্যারির ইমিগ্রেশন রেকর্ড ও ড্রাগের বিষয়ে পূণরায় তদন্তের জন্য কাজ চালিয়ে যাচ্ছে বলে খবরে জানা যায়।

উল্লেখ্য যে, প্রিন্স হ্যারি এবং তার স্ত্রী মেঘান ২০২০ সালের মার্চ মাসে যুক্তরাষ্ট্রে চলে এসেছিলেন। প্রিন্স হ্যারির কোকেন, গাঁজা এবং সাইকেডেলিক মাশরুম সহ নানা ধরনের ড্রাগ ব্যবহার করার খবরও প্রায় উন্মুক্ত ছিল বলে জানিয়েছে সংবাদমাধ্যম।

সূত্রঃ ডেইলি এক্সপ্রেস

এম.কে
২৭ ফেব্রুয়ারি ২০২৪

আরো পড়ুন

অ্যাসাইলামপ্রার্থীদের প্রবেশ ঠেকাতে ফেসবুকে বিজ্ঞাপন দিচ্ছে যুক্তরাজ্য

অনলাইন ডেস্ক

অবৈধ অভিবাসীদের উস্কে দেওয়ায় সোশ্যাল মিডিয়াকে দুষলেন প্রীতি প্যাটেল

যুক্তরাজ্যে ঘোড়দৌড় বন্ধ করতে গিয়ে আটক শতাধিক প্রাণী অধিকারকর্মী