11.5 C
London
June 23, 2024
TV3 BANGLA
স্পোর্টস

বাংলাদেশের বিশ্বকাপ ম্যাচের টিকিট অর্ধেক দামে বেচতে চায় দর্শকরা

মার্কিন মুল্লুকে টি-টোয়েন্টি বিশ্বকাপের জমজমাট আসর বসতে যাচ্ছে। নিজের দেশকে স্টেডিয়ামে বসে সমর্থন দেওয়ার আশায় উন্মাদনার কোনো কমতি ছিল না প্রবাসী বাংলাদেশিদেরও। তবে বিশ্বকাপের আগেই যেন সেই উন্মাদনা উবে যেতে বসেছে তাদের মন থেকে। বিশ্ব ক্রিকেটে প্রায় অচেনা যুক্তরাষ্ট্রের কাছে ইতোমধ্যেই সিরিজ খুইয়েছে টাইগার বাহিনী। এখন আশঙ্কা দানা বাঁধছে হোয়াইটওয়াশের লজ্জারও।

যার প্রভাব প্রবাসী সমর্থকদের মাঝেও পড়েছে। ইতোমধ্যেই আমেরিকার বাংলাদেশি কমিউনিটির সোশ্যাল গ্রুপগুলোতে বিশ্বকাপের বাংলাদেশের ম্যাচের টিকিট বিক্রির ধুম বেড়েছে।

বিশ্বকাপের আগমুহূর্তে আত্মবিশ্বাস বাড়াতে সহ-আয়োজক যুক্তরাষ্ট্রের সাথে সিরিজ খেলছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ৫ উইকেটের ব্যবধানে হারের পর সর্বশেষ সিরিজ বাঁচানোর ম্যাচে বৃহস্পতিবার (২৩ মে) ঘুরে দাঁড়াতে পারল না টাইগাররা। এবার তাদের পরাজয় ৬ রানের ব্যবধানে। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে ৯ম ও বৃহস্পতিবার ( টেস্ট খেলুড়ে দেশ টানা দুই ম্যাচ হেরে সিরিজ খুইয়েছে র‌্যাঙ্কিংয়ে ১৯তম সহযোগী দেশ যুক্তরাষ্ট্রের কাছে। বিশ্বকাপের আগে যা প্রশ্নবিদ্ধ করছে টিম টাইগার্সের সামর্থ্যকেও।

অবশ্য বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ার আগে বেশি আশা করতে নিষেধ করে গিয়েছিলেন বাংলাদেশ কাপ্তান নাজমুল হোসেন শান্ত। তবে বিশ্বকাপের আগেই অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে এভাবে লজ্জায় পড়তে হবে এতটাও হয়তো ভাবেনি কেউই! বাংলাদেশের খেলা দেখে হতাশায় কি না, আমেরিকা প্রবাসী অনেক বাংলাদেশি, যারা বিশ্বকাপের ম্যাচের টিকিট কিনে রেখেছিলেন, এখন সেই টিকিট বিক্রি করে দিতে চাইছেন। আর কারণ হিসেবেও হাস্যকর সব অজুহাত দেখাচ্ছেন।

বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকার ম্যাচের টিকিট বিক্রি করে দিতে চাওয়া এক ব্যক্তি লিখেছেন, ২টি টিকিট বিক্রি করবো, একটা বাংলাদেশ বনাম সাউথ আফ্রিকা ম্যাচের (আমার বউয়ের বিড়ালের জন্মদিন, খেলা দেখতে যাওয়া সম্ভব না। গেলে বউ আমার সাথে কথা বলা বন্ধ করে দেবে)। আরেকটা বাংলাদেশ ও ভারতের ওয়ার্ম-আপ ম্যাচের (ঐদিন আমার জ্যোতিষী বলছে আমার জন্য এই যাত্রা শুভ না, তাই যাওয়া সম্ভব হবে না। কেউ কিনতে চাইলে আমাকে জানাবেন, অর্ধেক দামে সেল করে দেবো)।

নিউইয়র্ক প্রবাসী শেখ মিনহাজ হোসাইন নিজের সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে জানিয়েছেন, সোশ্যাল মাধ্যমে আমেরিকা প্রবাসী বাংলাদেশিদের কয়েকটা গ্রুপ আছে। গত কয়েক ঘণ্টায় সে গ্রুপগুলোতে সবাই বাংলাদেশ বনাম প্রোটিয়া ম্যাচের টিকেট বিক্রি করতে চাচ্ছেন! হোমপেজ থেকে একটু নামলেই শুধু টিকেট বিক্রির পোস্ট নজরে পড়ছে!

জানা যাচ্ছে, ২১৭ ডলার দিয়ে (ট্যাক্সসহ) কেনা একেকটা টিকেট যে মূল্যে কিনেছে সেই টাকাই চাচ্ছে! কেউ আবার অর্ধেক দাম চাচ্ছে। এর জবাবে অনেকে বলছে যে ফ্রি দিলেও টিকিট নেবে না। আবার কয়েকজন অবশ্য সিরিয়াসলি কিনতে চাচ্ছে। তবে ২১৭ ডলারের বিপরীতে তারা ৫০ ডলার অফার করছে!

আগামী ২ জুন থেকে পর্দা উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। তবে বাংলাদেশ দলের বিশ্বকাপ মিশন শুরু হবে আগামী ৮ জুন থেকে। যেখানে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশনের, ম্যাচের ভেন্যু যুক্তরাষ্ট্রের ডালাস। এরপর নিজেদের দ্বিতীয় ম্যাচে ১০ জুন বাংলাদেশ লড়বে সাউথ আফ্রিকার বিপক্ষে। নিজেদের তৃতীয় ম্যাচে ১৩ জুন নেদারল্যান্ডসের বিপক্ষে খেলবে শান্ত-সাকিবরা। এরপর ১৭ জুন নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপপর্ব শেষ করবে টিম টাইগাররা।

সূত্রঃ স্যোশাল মিডিয়া

এম.কে
২৫ মে ২০২৪

আরো পড়ুন

খেলা দেখতে ভারতে আসছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক

নিউজ ডেস্ক

টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো অস্ট্রেলিয়াকে হারাল বাংলাদেশ

দুবাই এয়ারপোর্ট ব্যবস্থাপনায় বিরক্ত টাইগাররা