2.5 C
London
March 4, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

বাইক চালিয়ে নিজের গায়ে হলুদে যাওয়া সেই নারীর বক্তব্য


নিজের গায়ে হলুদের অনুষ্ঠানে বাইক চালিয়ে গিয়েছিলেন ঢাকার ফারহানা আফরোজ। এই বাইক চালানো অবস্থায় তোলা কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হতেই তা ভাইরাল হয়ে যায়। কেবল সমালোচনাতে থেমে থাকে না, ছবিগুলো ব্যহার করে বানানো হয় মিম, বানানো হয় ভিডিও। ফেসবুক-ইউটিউবের কিছু গ্রুপ বা চ্যানেলে তা প্রকাশ করা হয়। সেগুলোতে জমা পড়ে হাজারো মন্তব্য।

ফারহানার দিক থেকে অনেকটা সখের বশে করা এই বিষয়টি নিয়ে নেতিবাচক মন্তব্য করতে দেখা যায় বেশি। এমন মুহূর্তে নিজের বক্তব্যও ফেসবুকের একটি পাবলিক গ্রুপে প্রকাশ করেন ফারহানা।

পাবলিক গ্রুপে ফারহানার পোস্ট

ফারহানা আফরোজের বক্তব্য:

নতুন কিছু দেখলে সবাই হুমড়ে পড়বে। ভাল খারাপ সব ই বলবে৷

আমি ফারহানা আফরোজ বর্তমান ফেসবুকে খুব ভাইরাল হচ্ছে আমাকে নিয়ে।  কিন্তু আমি কি বলেছি আমাকে ভাইরাল কর। আমি নিজে বাইক চালাই।  ঢাকাতে থাকি,  অহ রহ ছেলেরা হলুদে বাইক নিয়ে এন্ট্রি দিচ্ছে। ও মেয়ে রা নেচে৷ আমি মেয়ে হয়ে বাইক চালাতে পারি। তাই ভাবলাম বাইক চালিয়ে ই এন্ট্রি দি।

এখন করনা কালিন সময়ে বিয়ের প্রগ্রাম করতে থানা থেকে অনুমতি প্রয়োজন হয়। আমার ক্ষেত্রে ও তার ভিন্ন ছিল না। সকল অনুমতি নিয়ে ই আমার হলুদ ও বিয়ের প্রগাম।  সব ই ঠিক থাকত। মেকাপ,  ড্রেস, সাজ। এত কথা ও হত না যদি বাইক নিয়ে পার্লার থেকে প্রগ্রামে না যেতাম। 

কথা হল। ভাল খারাপ সব হল। আমার ছবি আমার থেকে অনুমতি না নিয়ে গ্রুপে গ্রেপে বাজে পোস্ট।  একজন বিশিষ্ট ব্যেক্তি টিপু ভাই sk media  নিউজ করল কেন?  আজ মেয়ে হয়ে বাইক চালিয়ে এন্ট্রি তাই? কত মেয়ে বাইকার আজ বাংলাদেশ৷ তাহলে আমি যদি হলুদে তে বাইক চালিয়ে ঢুকি, কিছু মানুষের এত সমস্যা যে গ্রপে বাজে পোস্ট তো বটে ই। কিন্তু ইউটিউব এ ট্রোল। এগুলো কি মেনে নেওয়া যায়?? উনি খুব বড় ইউটিউবার। তার থেকে অন্তত এটা আশা রাখি না।

আমার সাথে এটা হয়েছে আমি চাই না এরাকম হেরাসমেন্ট আর কোন মেয়ে বা লেডি বাইকারের সাথে হোক। এমনিতে ই সমাজে আমারা যারা বাইক চালাই তাদের অনেকের কথার সাথে লড়াই করতে হয়। ধিরে ধিরে এগুলো কুমবে তা না বেড়ে ই চলেছে?? আর কতদিন দেখব আমাদের সাথে এই অত্যাচার জানি না।

যেখানে আমাদের প্রধানমন্ত্রী মেয়ে, স্পিকার মেয়ে, দেশ মেয়েরা চালাই সেখানে একটা মেয়ে যে বাইক জানে তার বাইক চালনো কেন সমাজ ভাল ভাবে নিচ্ছে না?? নিচ্ছে না মানলাম কিন্তু তার চরিত্র  নিয়ে কথা আজে বাজে।  এগুলো কিভাবে সহ্য হয়?? আমার ও পরিবার আছে। বর আছে শশুরবাড়ি  আছে৷ আমার বর শশুরবাড়ি না হয় আমার পক্ষে আছে। আমার কোন সমস্যা নাই। কিন্তু সমস্যা না থাকলে ই কি এভাবে একটা মেয়ের চরিত্র নিয়ে কথা বলতে হবে?? শুধু বাইক চালানো ছবি দেখে সবাই আমার চরিত্র সনদ দিয়ে দিল??

এগুলির বিচার কি হবে??

নিজের বক্তব্যের সঙ্গে উদাহরণ হিসেবে কিছু ছবি প্রকাশিত করেন তিনি:

ভয়েজ অব রাইট ফেসবুক গ্রুপে ফারহানার পোস্ট করা ছবি


২৬ আগস্ট ২০২০
এনএইচটি

আরো পড়ুন

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান জারি হলো বাংলাদেশে

অনলাইন ডেস্ক

দেশের গণ্ডি পেরিয়ে কচুর লতি যাচ্ছে লন্ডনে

যে কারণে বাংলাদেশের নাগরিকত্ব ছেড়েছেন ড. বিজন

অনলাইন ডেস্ক