4.9 C
London
April 24, 2024
TV3 BANGLA
Uncategorizedবাকি বিশ্বশীর্ষ খবর

বিদেশি শিক্ষার্থী ও শ্রমিকদের জন্য দরজা খুলছে অস্ট্রেলিয়া

করোনা ভাইরাসের কারণে আরোপিত বিধিনিষেধ শিথীলের এই ধাপে পূর্ণডোজ টিকা নেওয়া শিক্ষার্থী ও শ্রমিকদের প্রবেশের অনুমোতি দিচ্ছে অস্ট্রেলিয়া। জানা যায়, অস্ট্রেলিয়ায় অবতরণের পর কোনো ধরনের কোয়ারেন্টাইনেও থাকতে হবে না তাদের। সোমবার (২২ নভেম্বর) এ ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন।

 

ডেইলিমেইলের খবরে বলা হয়, ছুটিতে থাকা শিক্ষার্থী, দক্ষ শ্রমিক ও ভ্রমণকারীদের আগামী ১ ডিসেম্বর থেকে সিডনি ও মেলবোর্ন বিমানবন্দরে অবতরণের অনুমতি দেওয়া হবে বলে প্রধানমন্ত্রী জানান।

 

আগামী জানুয়ারি নাগাদ দুই ক্যাটাগরিতে দুই লাখ মানুষ অস্ট্রেলিয়ায় ঢুকবে বলে আশা করছে অস্ট্রেলিয়া সরকার।

 

স্কট মরিসন জানিয়েছেন, জাপান ও দক্ষিণ কোরিয়ার টিকাগ্রহীতা নাগরিকদের বিনা কোয়ারেন্টাইনে প্রবেশের অনুমতি দেওয়া হবে। ছাড় পাবেন মানবিক ভিসাপ্রাপ্তরাও। তবে সাধারণ পর্যটকদের জন্য সীমান্ত কবে উন্মুক্ত হবে তা এখনো ঠিক করেনি অস্ট্রেলিয়া।

 

বিধিনিষেধ শিথীলের প্রক্রিয়াটি ধাপে ধাপে সম্পন্ন করতে আগ্রহী সেদেশের সরকার।

 

প্রায় ২০ মাস বিশ্বের অন্যতম কঠোর লকডাউনের পর গত ১ নভেম্বর কোয়ারেন্টাইনমুক্ত ভ্রমণকারীদের জন্য প্রথমবারের মতো সীমান্ত উন্মুক্ত করে অস্ট্রেলিয়া। প্রথম ধাপে প্রবেশের অনুমতি পান অস্ট্রেলিয়ান নাগরিক ও স্থায়ী বাসিন্দারা। অস্ট্রেলিয়া-সিঙ্গাপুর কোয়ারেন্টাইনমুক্ত ট্রাভেল বাবলের আওতায় প্রথম ফ্লাইট চালু হয়েছে গত রোববার (২১ নভেম্বর)।

 

২৩ নভেম্বর ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

ডিটেনশনে থাকা ব্যক্তিদের চিকিৎসা প্রদানে ব্যর্থ হোম অফিস!

অনলাইন ডেস্ক

ব্রেক্সিট ফ্রিডম বিল: হারানো সম্মান ফিরে পেতে মরিয়া প্রধানমন্ত্রী

ইস্ট লন্ডনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনার তদন্ত শুরু হয়েছে

নিউজ ডেস্ক