20.7 C
London
October 16, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

বৃহস্পতিবার দেশে ফিরতে পারেন সাকিব আল হাসান

মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে সাকিব দেশে আসছেন, এটা নিশ্চিত। দেশে আসার ব্যাপারে ইতোমধ্যে বোর্ডকে জানিয়েছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার।

টেস্ট থেকে অবসরের ঘোষণা দেওয়া সাকিব আল হাসান ঘরের মাটিতে শেষ ম্যাচ খেলতে চান। হত্যা মামলায় নাম আসায় দেশে ফিরে নিরাপত্তা নিশ্চয়তা ও নির্বিঘ্নে দেশ ছাড়ার নিশ্চয়তার কথা জানান তিনি। এরপর বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। বিসিবি সভাপতি ফারুক আহমেদ জানান, তার নিরাপত্তা দায়িত্ব বিসিবি নিতে পারবে। এর কদিন একই ধরনের মন্তব্য করেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। তিনি জানান, সাকিবকে নিরাপত্তা নিশ্চয়তা দেওয়াটা কঠিন।

যদিও এই ব্যাপারে বেশ কয়েকবার কথা বলা ক্রীড়া উপদেষ্টা কদিন পরই জানান, সাকিবকে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে। সর্বশেষ মিরপুর স্টেডিয়ামেও একই কথা জানান তিনি। এ ছাড়া সাকিবের দেশে আসা বা দেশ ছাড়ার ক্ষেত্রেও কোনো বাধা দেখেন না বলে জানান আসিফ মাহমুদ। এরপরও ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে অভিজ্ঞ এই অলরাউন্ডারের দেশে আসার ব্যাপারটি নিশ্চিত ছিল না, অবশেষে এটা নিশ্চিত হয়েছে।

মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে সাকিব দেশে আসছেন, এটা নিশ্চিত। বিসিবি সূত্র জানিয়েছে, দেশে আসার ব্যাপারে ইতোমধ্যে বোর্ডকে জানিয়েছেন সাকিব। তবে নিশ্চিত করেননি আসার তারিখ। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে গত জানুয়ারিতে সংসদ সদস্য নির্বাচিত হওয়া সাকিব নিজে থেকেই দেশে আসার তারিখটি আপাতত গোপন রেখেছেন বলে জানায় সূত্রটি।

সূত্রের ভাষায়, ‘অনিশ্চয়তা থাকলেও সেটা এখন আর নেই। সাকিব আল হাসান দেশে ফিরছেন, এটা নিশ্চিত। দেশে ফেরার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে তিনি ইতোমধ্যে বোর্ডকে সেটা জানিয়েছেন। তবে তারিখ এখনও জানাননি, আপাতত তারিখটি তিনি নিজে থেকেই সিক্রেট রেখেছেন। তবে তার দেশে আসার ব্যাপারটি নিশ্চিত হয়েছে, বৃহস্পতিবার আসতে পারেন।’ আগামী অক্টোবর আগস্ট মিরপুরে শুরু হবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার মধ্যকার প্রথম টেস্ট। ম্যাচটি খেলতে কদিন আগে দেশে ফিরে অনুশীলনে যোগ দেবেন সাকিব।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত গার্মেন্টসকর্মী রুবেল হত্যা মামলায় ২৮ নম্বর এজাহারনামীয় আসামি করা হয় সাকিবকে। রুবেলের বাবা রফিকুল ইসলাম বাদী হয়ে গত ২৩ আগস্ট মামলাটি দায়ের করেন। এর কদিন পর বিসিবি জানায়, দোষী সাব্যস্ত না হওয়া পর্যন্ত জাতীয় দলের হয়ে খেলে যাবেন তিনি। এ ছাড়া দেশের ইতিহাসের সেরা ক্রিকেটারকে আইনি সহায়তাও দেওয়ার কথা জানানো হয়।

দীর্ঘ সময় ধরে দেশের বাইরে আছেন সাকিব। গত জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে দেশে ফিরে দুদিনের মধ্যেই যুক্তরাষ্ট্রে চলে যান বাংলাদেশ অলরাউন্ডার, খেলেন মেজর লিগে (এমএলসি)। পরে কানাডাতে বাংলা টাইগার্স মিসিসাগার অধিনায়ক হিসেবে খেলেন গ্লোবাল টি-টোয়েন্টি। এরপর পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ খেলেন সাকিব। এই সিরিজের পর ইংল্যান্ডে সারের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপে একটি ম্যাচ খেলে ভারতে যোগ দেন বাংলাদেশ দলের সঙ্গে। টেস্ট সিরিজ খেলে যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে যান তিনি।

এম.কে
১৬ অক্টোবর ২০২৪

আরো পড়ুন

২১ বাংলাদেশিকে ফেরত পাঠাল ফ্রান্স, কমিউনিটিতে ক্ষোভ

চারলেন হচ্ছে ঢাকা-সিলেট মহাসড়ক, টাকা দিচ্ছে এডিবি

অনলাইন ডেস্ক

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চাকরি পেলেন আবু সাঈদের বোন