15.7 C
London
June 18, 2024
TV3 BANGLA
অফবিটআমেরিকা

মাস্ক ছাড়া সেলফি তোলায় প্রেসিডেন্টের জরিমানা

ডিসেম্বরের শুরুর দিকে সমুদ্রসৈকতে এক পথচারীর সঙ্গে সেলফি তুলেছিলেন চিলির প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা। পরে ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে তখন তিনি এ জন্য দুঃখ প্রকাশ করেন। কিন্তু তাতেও রেহাই পেলেন না। প্রেসিডেন্টকে গুনতে হলো বড় অঙ্কের জরিমানা, প্রায় তিন লাখ টাকা (সাড়ে তিন হাজার ডলার)।

 

বর্তমানে জনসমাগমস্থলগুলোতে মাস্ক পরতে বাধ্য করতে সম্প্রতি কঠোর নির্দেশনা জারি করেছে চিলির প্রশাসন। নির্দেশ অমান্যকারীদের শাস্তি হিসেবে বড় অঙ্কের জরিমানা, নিষেধাজ্ঞা, এমনকি কারাদণ্ডাদেশের নির্দেশনা রয়েছে।

 

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, সেলফিতে মাস্ক না পরে স্বাস্থ্যবিধি অমান্য করায় প্রেসিডেন্টের জরিমানা হয়েছে। শুক্রবার (১৮ ডিসেম্বর) এই জরিমানা করা হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ।

 

ওই সেলফি তোলার ঘটনার বর্ণনায় প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা বলেছিলেন, চিলির কাচাগুয়া শহরে নিজ বাসভবনে কাছে সমুদ্রসৈকতের পাশ ধরে হাঁটছিলেন তিনি। তখন এক তরুণী তাকে চিনতে পারেন এবং তার সঙ্গে ছবি তোলার আবদার জানান। সেটা তিনি আর ফেলতে পারেননি।

 

সেলফিতে দেখা যাচ্ছে, রৌদ্রোজ্জ্বল দিনে একে অন্যের খুব কাছাকাছি দাঁড়িয়ে রয়েছেন। তাদের কারও মুখেই মাস্ক নেই।

 

মার্চ সংক্রমণ ছড়িয়ে পড়ার পর চিলিতে প্রায় ৬ লাখ করোনা রোগী শনাক্ত করা হয়েছে। মারা গেছেন ১৬ হাজারের বেশি। মে ও জুন মাসে চিলিতে সংক্রমণের হার সর্বোচ্চ পর্যায়ে পৌঁছায়। মাঝে কিছুটা কমলেও নভেম্বরে তা আবার বেড়েছে। ফলে নতুন নিয়মকানুন আরোপ করা হয়েছে।

 

১৯ ডিসেম্বর ২০২০

আরো পড়ুন

ট্রাম্পের অ্যাকাউন্ট নিষিদ্ধের পর টুইটারের শেয়ারে ধস!

অনলাইন ডেস্ক

কানাডায় আবেদনের যোগ্যতা হারালো দেশের ৩৩ বিশ্ববিদ্যালয়

অনলাইন ডেস্ক

স্কুল চত্বরে ছাত্রকে একাধিকবার ধর্ষণ, শিক্ষিকা গ্রেপ্তার