7.9 C
London
April 20, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যের প্রশিক্ষণ প্রকল্পে ১২৬ মিলিয়ন পাউন্ড সহায়তা

যুক্তরাজ্যের ২০২১ সালের বাজেটে চ্যান্সেলর ঋষি সুনাক প্রশিক্ষণার্থীদের জন্য ১২৬ মিলিয়ন পাউন্ড সহায়তা ঘোষণা করতে যাচ্ছেন বলে জানা যায়।

 

ঋষি সুনাক এবছর বাজেটে এই স্কিমটিতে একটি নতুন ‘ফ্লেক্সি-জব’ প্রশিক্ষণ অন্তর্ভুক্ত করতে যাচ্ছেন। এটি শিক্ষানবিশদের এক সেক্টরে বিভিন্ন নিয়োগকর্তার সাথে কাজ করতে সাহায্য করবে।

 

মহামারির কারণে যুক্তরাজ্যের বেকারত্ব গত পাঁচ বছরের মধ্যে সর্বোচ্চ স্তরে পৌঁছেছে। কম বয়সী এবং সাধারণত নিম্ন বেতনের কর্মীরা ক্ষতির শিকার হয়েছেন সবথেকে বেশি।

 

ঋষি সুনাক বলেন, জনগণকে কাজে ফিরিয়ে আনতে এটি একটি সময় উপযোগী সিধান্ত।

 

এই প্রশিক্ষণ প্রকল্পের উদ্দেশ্য হল শিক্ষার পরে মানুষদের প্রথম চাকরিতে প্রবেশে সাহায্য করা। এইখানে ছয় সপ্তাহ থেকে ছয় মাস পর্যন্ত সময়ে কাজ শেখানো হয় এবং ১৬ থেকে ২৪ বছর বয়সীরা কাজ শিখে থাকে।

 

বর্তমানে ব্রিটেনে এই সংস্থাগুলো ২৫ বছরের কম বয়সী প্রতিটি নতুন শিক্ষানবিশকে ২ হাজার পাউন্ড এবং ২৫ বছরের বেশি বয়সীদের জন্য ১৫০০ পাউন্ড প্রদান করছে।

 

ঋষি সুনাক কোনো চাকরি না পাওয়া নিয়োগকারীদের বয়স নির্বিশেষে নগদ প্রণোদনা বাড়িয়ে ৩ হাজার পাউন্ড করার প্রতিশ্রুতি দিয়েছেন।

 

চার্টার্ড ইনস্টিটিউট অফ পার্সোনাল অ্যান্ড ডেভেলপমেন্ট (সিআইপিডি), যা এইচআর পেশাদারদের প্রতিনিধিত্ব করে, এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছে। তবে বলেছে এটিকে আরও নমনীয় করার জন্য প্রশিক্ষণ প্রকল্পের আরো সংস্কার দেখতে চাইবে তারা।

 

সূত্র: বিবিসি
২৭ ফেব্রুয়ারি ২০২১
এসএফ

আরো পড়ুন

যুক্তরাজ্য সরকারের ইমিগ্রেশন নীতি বিপর্যয় নিয়ে আসতে পারেঃ গবেষণা

যুক্তরাষ্ট্রে প্রথম বাংলাদেশি মালিকানাধীন বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু

নিউজ ডেস্ক

লন্ডন শহরে পরিদর্শকদের জন্য চমৎকার জায়গা ছোট্ট শহর আমারশাম