13.9 C
London
July 22, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যের সুপারমার্কেটগুলোয় একই পণ্য ভিন্ন দামে বিক্রি!

প্রচার উদ্দেশ্যে মূল্য বাড়ানো বা কমানোয় ভুক্তভোগী হচ্ছেন যুক্তরাজ্যের সাধারণ ক্রেতারা। এই মূল্যের উঠা নামার কারণে একই পণ্য  একেক সুপার মার্কেটে ৩ পাউন্ডের থেকে বেশি দামেও বিক্রি করতে দেখা গেছে। এই তথ্য উঠে এসেছে মিররের একটি প্রতিবেদনে।

 

বেশ কয়েকটি সুপারমার্কেটে একই পণ্যের বিভিন্ন দাম দেখা গেছে। টয়লেট টিস্যু, ব্রেকফাস্ট, চা পাতা, পেপার ইত্যাদি নিত্য প্রয়োজনীয় পণ্য সব সময়েই দাম উঠা-নামার ভিতরেই থাকে। ক্রেতারা বলছেন দামের উঠা-নামার কারণে তারা অফারের জন্য অপেক্ষা করেন অনেক সময়।

 

একটি প্রতিষ্ঠানের হেড অফ প্রোডাক্টস নাটালি হিচিন্স বলেন, বিভিন্ন সুপারমার্কেটের একই পণ্যের একেক দাম দেখে অনেক ক্রেতা অবাক হয়ে যেতে পারেন। অনেক সময় তাদের এই কারণে মূল্য বেশি দিয়েও পণ্য কিনতে হয়।

 

তিনি আরো বলেন,বেশিরভাগ সুপারমার্কেটগুলো ‘চটকদার মূল্যে কৌশল’ ব্যবহার করে। তাই আপনাকে পছন্দসই পণ্যের দামের দিকে মনোযোগ দিতে হবে। একটি পণ্য অফারে রয়েছে দেখে মনে করেন না যে আপনি লাভ করছেন।

 

সবচেয়ে বেশি দামের পার্থক্য ছিল পার্সিল নন-বায়োর। ছয় মাসে মরিসনসের সুপারমার্কেটে নিয়মিত ৫ থেকে ১০ পাউন্ডের পার্থক্য দেখা গেছে।

 

অন্যান্য বেশ কয়েকটি সুপারমার্কেটেও এর দামের কম বেশি পাওয়া যায়। টেসকোতে ৪ পাউন্ড, আসদাতে ৩.৫০ পাউন্ড এবং ওকাদোতে ৩ পাউন্ডের পার্থক্য দেখা গেছে।

 

 

২০ ডিসেম্বর ২০২০
সূত্র: মিরর
এসএফ

আরো পড়ুন

১৭ হাজার ইউক্রেনীয় সেনাদের ব্রিটেন মিত্রদের প্রশিক্ষণ

জেনে নিন আপনার অগোচরে কে আপনার ওয়াই-ফাই ব্যবহার করছে

অনলাইন ডেস্ক

পাসপোর্টে বয়সের গরমিল থাকায় বিপাকে ইতালির অনিবন্ধিত বাংলাদেশিরা