11 C
London
July 15, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যে ইংলিশ চ্যানেল জুড়ে মানবপাচার রোধে আসছে নতুন কমান্ডো ফোর্স

যুক্তরাজ্যের স্বরাষ্ট্রসচিব ইয়ভেট কুপার আজ একটি নতুন ইউকে বর্ডার সিকিউরিটি কমান্ড (বিএসসি) প্রতিষ্ঠার পদক্ষেপ গ্রহণ করেছেন। যা ব্রিটেনের সীমান্ত সুরক্ষা জোরদার করবে এবং অপরাধী চোরাচালানকারী গ্যাংগুলিকে ভেঙে দেবে বলে জানায় হোম অফিস।

জটিল এবং চ্যালেঞ্জিং পরিবেশে কাজ করার জন্য এই ফোর্স গঠন করা হচ্ছে। এই ফোর্সে সিনিয়র স্তরের পুলিশ কর্মকর্তা, গোয়েন্দা এবং সামরিক বাহিনী হতে অফিসার নিয়োগ করা হবে বলে ব্রিটিশ সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানা যায়। আসন্ন সপ্তাহ হতে নতুন কমান্ডো ফোর্সে লোক নিয়োগ শুরু হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রসচিব।

খবরে জানা যায়, স্বরাষ্ট্রসচিবের কাছে এই গঠন করা কমান্ডো ফোর্স সরাসরি জবাবদিহিতা প্রদান করতে বাধ্য থাকবে।

স্বরাষ্ট্রসচিবের নির্দেশের পরে, হোম অফিস একটি নতুন কমান্ডো ফোর্সের নিয়মনীতি ও কৌশলগত দিকনির্দেশ তৈরি  করছে। সংগঠিত অভিবাসন অপরাধ মোকাবেলায় শক্তিশালী ব্যবস্থা চালু করতে প্রাথমিক আইনও প্রস্তুত করা হচ্ছে।

ন্যাশনাল ক্রাইম এজেন্সির মহাপরিচালক গ্রেইম বিগগার বলেন, স্বরাষ্ট্রসচিব মানব পাচারকারী ও চোরাচালানকারী অপরাধী চক্রকে ধরতে এবং তাদের ব্যবসায়ের মডেল ভাঙার জন্য কাজ করতে প্রস্তুতি নিচ্ছেন। তার পরিকল্পনা অনুযায়ী কমান্ডো ফোর্স পূর্ণ শক্তি নিয়ে মাঠে নামবে। যাতে ইংলিশ চ্যানেল জুড়ে অপরাধীদের মনোবল খুব দ্রুতই ভেঙ্গে যাবে।

সূত্রঃ ইউকে ডট গভ

এম.কে
০৯ জুলাই ২০২৪

আরো পড়ুন

যুক্তরাজ্যের অধিকাংশ পেট্রোল পাম্প বন্ধ, পরিস্থিতি সামলাতে প্রস্তুত সেনাবাহিনী

যুক্তরাজ্যের বাজেটের বড় অংশ আসে আন্তর্জাতিক শিক্ষার্থীদের নিকট হতে

ঋষি সুনাকের মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছেন গ্যাভিন উইলিয়ামসন