9.4 C
London
April 15, 2024
TV3 BANGLA
ইউরোপশীর্ষ খবর

যুক্তরাজ্য থেকে যাত্রীবাহী ফ্লাইট বন্ধ করল নেদারল্যান্ডস

যুক্তরাজ্যে করোনাভাইরাস সংক্রমণের সেকেন্ড ওয়েভ দ্রুত ছড়িয়ে পড়তে থাকায় দেশটি থেকে সবরকম যাত্রীবাহী ফ্লাইট রোববার (২০ ডিসেম্বর) থেকে বন্ধ করে দিচ্ছে নেদারল্যান্ডস। খবর রয়টার্সের।

 

নেদারল্যান্ডস সরকার এক বিবৃতিতে বলেছে, যুক্তরাজ্য থেকে নেদারল্যান্ডসে আসা যাত্রীবাহী ফ্লাইটের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা ১ জানুয়ারি ২০২১ পর্যন্ত বহাল থাকবে। সরকার বলেছে, করোনার হালনাগাদ পরিস্থিতির ওপর নজরদারি রাখা হচ্ছে ও অন্যান্য পরিবহন খাতেও বাড়তি পদক্ষেপ গ্রহণের বিষয়টি বিবেচনা করা হচ্ছে।

 

নেদারল্যান্ডসের কর্তৃপক্ষ জানায়, চলতি ডিসেম্বরের শুরুতে দেশটিতে করোনাভাইরাসের সংক্রমণের যে ধরন পরিলক্ষিত হয়েছে, তা যুক্তরাজ্যে পাওয়া এই ভাইরাসের প্রকৃতির অনুরূপ। এমন পরিস্থিতিতে একেবারে অপরিহার্য না হলে দেশবাসীকে ভ্রমণে বের না হওয়ারও পরামর্শ দেওয়া হচ্ছে।

শনিবার (১৯ ডিসেম্বর) যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন ও দেশটির কয়েকজন বিজ্ঞানী সতর্ক করে বলেছেন, করোনার নতুন রূপ প্রথম ধাপের চেয়েও মারাত্মক। ভাইরাসের এ নতুন ধরন আগের চেয়ে ৭০ শতাংশ বেশি সংক্রামক।

 

এদিনই জনসন আরও বলেন, লন্ডন ও দক্ষিণ–পূর্ব ইংল্যান্ডে তিন স্তরের (টিয়ার-৩) সতর্কতামূলক ব্যবস্থা এখন থেকে চার স্তরে (টিয়ার-৪) উন্নীত করা হলো। বরিস ও বিজ্ঞানীদের এমন সতর্কবাণীর পর যুক্তরাজ্য থেকে যাত্রীবাহী উড়োজাহাজ আসা বন্ধ করে দিয়েছে নেদারল্যান্ডস।

 

২০ ডিসেম্বর ২০২০
নিউজ ডেস্ক

আরো পড়ুন

আগামিতে ‘সবচেয়ে খারাপ পরিস্থিতি ‘ দেখবে ইউরোপ : জার্মান প্রতিরক্ষামন্ত্রী

ভূমিকম্প মোকাবেলায় কি প্রস্তুত বাংলাদেশ?

নিউজ ডেস্ক

ভিসা জটিলতায় অনিশ্চিত জার্মান বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষার্থীদের শিক্ষাজীবন