7.9 C
London
April 20, 2024
TV3 BANGLA
প্রবাসে বাংলাদেশশীর্ষ খবর

পূর্ব লন্ডনে রাসায়নিক দুর্ঘটনায় বাংলাদেশি কিশোরীর মৃত্যুতে কম্যুনিটিতে শোকের ছায়া

পূর্ব লন্ডনের নিজ বাড়িতে রাসায়নিক দুর্ঘটনায় নিহত হয়েছে ১১ বছরের এক কিশোরী। মৃত্যুর কারণ এখনও পুরোপুরি নিশ্চিত না করলেও ভবনটিতে বিপুল পরিমাণে কীটপতঙ্গ নিয়ন্ত্রণের রাসায়নিক ব্যবহারের আলামত পাওয়া গেছে বলে জানায় ব্রিটিশ সংবাদ মাধ্যমগুলো

 

ফাতিহা সাবরিন নামের এই কিশোরীকে ১১ ডিসেম্বর বিকেলে টাওয়ার হ্যামলেটসের সাটন স্ট্রিটের নিদা হাউসে তার ভাই এবং মায়ের সাথে তার বাড়িতে অজ্ঞান অবস্থায় পাওয়া যায়। তাদেরকে দ্রুত হাসপাতালে নেওয়া হলেও ফাতিহা অ্যাম্বুলেন্সেই মৃত্যুবরণ করে।

 

এদিকে ফাতিহার মৃত্যুতে আত্মীয়স্বজন, বন্ধু, প্রতিবেশি, সহপাঠিদের মধ্যে নেমে এসেছে শোকের ছায়া।

 

স্থানীয় লেবার এমপি আপসানা বেগম টুইটারে এই ঘটনা সম্পর্কে লিখেছেন, দুঃখজনক এই ঘটনায় একটি মেয়ের জীবন কেড়ে নিল। ভবনটিতে রাসায়নিক পাওয়া গেছে।

 

ফাতিহার এমন করুণ ও আকস্মিক মৃত্যুতে শোকাহত তার সহপাঠীরা। তারা মানসিক সুস্থতা নিশ্চিত করতে ও শোক কাটিয়ে উঠতে স্কুল থেকে নির্ধারিত কাউন্সিলিংয়ে অংশ নিচ্ছে ।

 

ফাতিহার বর্ণনা দিতে গিয়ে পারিবারিক বন্ধু সাব্বির আহমাদ বলেন, সে খুব প্রতিভাবান মেয়ে ছিল। আট-নয় দিন আগে সে আমার বাড়িতে ছিল এবং তার ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করছিল, আমাকে বলেছিল সে ডাক্তার হতে চায়, এবং জীবনের খুব ভালো কিছু করতে চায়। এছাড়া সাবরিন একজন চমৎকার লেখকও; লেখার দক্ষতার জন্য পুরস্কারও পেয়েছে সে।’

 

 

সাব্বির আহমাদ ঘটনার বর্ণনা দিতে গিয়ে জানান, ওইদিন ফ্ল্যাটের অন্য বাসিন্দারা একটি অদ্ভুত গন্ধ পাচ্ছিলেন। এরপর তার স্ত্রী ফ্ল্যাটে এসে পরিবারটিকে নির্জীব অবস্থায় দেখেন এবং অ্যাম্বুলেন্স কল করেন।

 

এদিকে ভবনের অন্য বাসিন্দারাও অসুস্থ বোধ করছেন জানা গেলে ফায়ার ব্রিগেড ওই ব্লকের সব মানুষকে আপাতত নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে গেছে।

 

জানা যায়, লন্ডন ফায়ার ব্রিগেড ভবনটিতে অনুসন্ধান চালিয়েছে এবং উল্লেখযোগ্য পরিমাণে রাসায়নি পেয়েছে। লন্ডন মেট্রো পুলিশ বলছে, ধারণা করা হচ্ছে কীটপতঙ্গ নিয়ন্ত্রণের জন্য এই রাসায়নিক ব্যবহার করা হয়েছে।

 

এক মুখপাত্র জানান, এসব রাসায়নিক নিরাপদে সরানো হবে এবং এগুলো কীভাবে ভবনে আসলো তা জানতে তদন্ত করা হবে। সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে ভবনটির অপর বাসিন্দাদের সরিয়ে নেওয়া হবে।

 

১২ ডিসেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

এসাইলাম প্রার্থীদের ব্যাকলগ দ্রুত হ্রাস করতে চায় যুক্তরাজ্য সরকার

নিজ দলের চেয়ারম্যান ও মন্ত্রীকে বরখাস্ত করলেন ঋষি সুনাক

যুক্তরাজ্য সরকারের আশ্রয়প্রার্থীদের নিয়ে বাজেট যুদ্ধ

নিউজ ডেস্ক