12.6 C
London
May 18, 2024
TV3 BANGLA
ইউরোপ

লন্ডনে বিশ্বের প্রথম ট্রান্সপারেন্ট স্কাই সুইমিং পুল

দুটি বিল্ডিং কে এক করেছে এই সুইমিং পুল

ভাবুনতো, সাঁতার কাটার সময় চোখ মেললেই উপরে আকাশ এবং নিচে শূন্যতা থাকলে আপনার কেমন লাগবে? লন্ডনে এমনি এক সুইমিং পুল তৈরি হতে চলেছে যা আগে মানুষ কল্পনাতেই ভেবেছিলো।

অবশ্য একে শুধু সুইমিং পুল বললে কম বলা হবে। দশ তলা উঁচু নাইন এলমস-এর দুটি অ্যাপার্টমেন্ট ব্লকের মধ্যে যোগাযোগ স্থাপনের জন্যে তৈরি হয়েছে একটি কাচের স্কাই সুইমিং পুল । বিশ্বে এটাই প্রথম স্কাই সুইমিং পুল।

প্রপার্টিকে ক্রেতার কাছে আরও বেশি আকর্ষক করে তোলার জন্যে নিত্য নতুন আইডিয়া বের করছেন নির্মানকারীরা। তবে দশ তলার উপরে পুরো কাচের একটি আস্ত সুইমিং পুল ব্রিজ তৈরির সাহাস এর আগে কেউ দেখাননি। শন মুলরিয়ান তার গ্রাহকদের উপহার দিতে চেয়েছিলেন এমন এক জিনিস যার কথা হয়তো তারা স্বপ্নে ভেবেছেন, তবে বাস্তবে হতে পারে তা কল্পনাও করেননি।

হঠাৎ এমন একটি আইডিয়া মাথায় এল কি করে? এর উত্তরে শন জানিয়েছেন, চ্যালেঞ্জ নিতে আমি ভালোবাসি। সেই থেকেই স্কাই পুল তৈরি করার ইচ্ছে। এমন কিছু করতে চেয়েছিলাম যা আগে কখনও কেউ করেনি।

এখানে সাঁতার কাটলে মনে হবে লন্ডনের আকাশে ভাসছেন

এই সুমিং পুলের ডিজাইন তৈরির দায়িত্বে ছিল বিখ্যাত ইঞ্জিনিয়ারিং ফার্ম অরূপ অ্যাসোসিয়েটস। তাদের সঙ্গে কাজ করেছেন অ্যাকোয়ারিয়াম স্পেশালিস্ট রেনল্ডস সংস্থা। ‘স্ট্রাকচার ফ্রি’ এই সুইমিং পুল ব্রিজটি লম্বায় ২৫ মিটার। ২০ সেমি মোটা কাঁচ দিয়ে তৈরি এই পুল।

পুলটি এই গ্রীষ্মেই খোলার কথা থাকলেও বসন্তের আগে ব্যাবহারের জন্য খোলা হবে না। সাঁতার কাটতে কাটতে এই অ্যাপার্টমেন্টের বাসিন্দারা নিচে কি কি হচ্ছে তা দেখতে পাবেন স্পষ্ট। দেখা যাবে মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যাম্বাসিও।

সূত্র: মেইল অনলাইন
১৬ নভেম্বর ২০২০
এসএফ / এনএইচ

আরো পড়ুন

গোটা ইউরোপকে গ্যাস সংকটে ফেলতে পারে রাশিয়া!

অনলাইন ডেস্ক

ইউরোপীয় ঝুঁকিপূর্ণ বর্জ্য যাচ্ছে এশিয়াতেঃ জাতিসংঘের প্রতিবেদন

ব্রেক্সিটের কারণে ইইউ দেশগুলোতে ভ্রমণে আসবে নানা পরিবর্তন

অনলাইন ডেস্ক