1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
স্পেনে হিউম্যান রাইটস অ্যাওয়ার্ড পেল বাংলাদেশি সংগঠন TV3 BANGLA
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১০:৫১ অপরাহ্ন
সর্বশেষ খবর
আবারো বড় ঝড়ের কবলে পড়তে যাচ্ছে লন্ডন ইউরোপ অভিবাসনপ্রত্যাশীদের উপর বিদ্বেষমূলক আচরণের নিন্দা করলেন পোপ ইংল্যান্ডে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বাড়ছে এখন পর্যন্ত ওমিক্রনে মৃত্যু শূন্য, তবে সতর্কতা জরুরি: বিশ্ব স্বাস্থ্য সংস্থা যুক্তরাজ্য ভ্রমণের আগে করোনা পরীক্ষা বাধ্যতামূলক লন্ডনে মাস্ক না পরায় একদিনেই ৩০ হাজার পাউন্ড জরিমানা ম্যানচেস্টারে ভেজাল পণ্যের আস্তানায় পুলিশের অভিযান শিশু হত্যার দায়ে বাবা এবং সৎ মায়ের কারাদণ্ড প্যাটার্ন বদলালেও মৃত্যু হার বেশি কৃষ্ণাঙ্গ ও এশিয়ানদের বাংলাদেশি রসনার সুঘ্রাণ ছড়ালো লন্ডনের জাঁকজমকপূর্ণ ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডে

স্পেনে হিউম্যান রাইটস অ্যাওয়ার্ড পেল বাংলাদেশি সংগঠন

নিউজ ডেস্ক
  • মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ৬৭

স্পেনে মানব কল্যাণের জন্য ‘হিউম্যান রাইটস হেলথ ২০২১’ অ্যাওয়ার্ড পেয়েছে প্রবাসী বাংলাদেশিদের মানবাধিকার সংগঠন ‘অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলা’। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ ফজলে এলাহীকে এই অ্যাওয়ার্ড প্রদান করে স্পেনের মানবাধিকার ও স্বাস্থ্য সেবা নিয়ে কাজ করা সংগঠন সান ক্যামিলো হেলথ হিউম্যানাইজেশন।

 

করোনা মহামারির শুরু থেকে বর্তমান সময় পর্যন্ত সমস্যাগ্রস্থ অভিবাসীদের মধ্যে খাদ্য সেবা, স্বাস্থ্য সেবা ও দোভাষীসহ নানা কল্যাণমূলক কাজের স্বীকৃতিস্বরূপ এই অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে। গত ২৬ ও ২৭ অক্টোবর মাদ্রিদের অন্যতম বিশ্ববিদ্যালয় লা সল্লে ক্যাম্পাসে দুদিনব্যাপী সান ক্যামিলো হেলথ হিউম্যানাইজেশন এর সম্মেলনে শেষে  আট ব্যক্তি ও সংগঠনকে আনুষ্ঠানিকভাবে এই অ্যাওয়ার্ডে ভূষিত করা হয়। স্বীকৃতির অংশ হিসেবে পদক তুলে দেওয়া হয় অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলার প্রতিষ্ঠাতা মোহাম্মদ ফজলে এলাহীর হাতে।

 

সান ক্যামিলো সেন্টারের পরিচালক হোসে কার্লোস বারমেজোর সভাপতিত্বে ও ক্রিস্টিনা মনীয়সের সঞ্চালনায় অনুষ্ঠানে সবার জন্য সম-অধিকার প্রতিষ্ঠার জন্য জাতীয় লটারি সংস্থা অঞ্চে গ্রুপকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। অঞ্চে গ্রুপের পক্ষে অ্যাওয়ার্ড গ্রহণ করেন গ্রুপের ভাইস প্রেসিডেন্ট আলবার্তো ডুরান।

 

স্বাস্থ্য সেবা ও মানবিক অবদানের জন্য অ্যাসোসিয়েশন অফ ফান্ডামেন্টাল অ্যান্ড ক্লিনিক্যাল বায়োইথিক্স এর প্রেসিডেন্ট লিডিয়া ফেইটোকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। সামাজিক গবেষণা, ন্যায়বিচার এবং মানবীকরণে ৫৬ বছর গবেষণা কাজে জীবন উৎসর্গের জন্য ফাইসা ফাউন্ডেশনের টেকনিক্যাল সেক্রেটারি এবং ক্যারিটাস এসপাওলা স্টাডি টিমের সমন্বয়কারী রাউল ফ্লোরেসকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

 

এ ছাড়া করোনাকালে স্বাস্থ্য সেবায় বিশেষ অবদানের জন্য মাদ্রিদে  Capellanes hospital, Hospital 12 de Octubre এবং LARES Federación, স্প্যানিশ মানবাধিকার সংগঠন রেড ইন্টার লাভাপিয়েসকেও অ্যাওয়ার্ড প্রদান করা হয়। ভালিয়েন্তে বাংলা ও রেড ইন্টার লাভাপিয়েসের হয়ে মানবিক কাজসহ দোভাষী হিসেবে কাজ করার জন্য পুরস্কৃত হয়েছেন বাংলাদেশি মানবাধিকার সংগঠক মানিক ব্যাপারী।

 

২ নভেম্বর ২০২১
নিউজ ডেস্ক

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ