11.5 C
London
June 23, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

হিথ্রো বিমানবন্দরে পাসপোর্ট কন্ট্রোল কর্মচারীদের আবারও ধর্মঘটের ডাক

হিথ্রো বিমানবন্দরে পাসপোর্ট কন্ট্রোলে কর্মরত কয়েকশো বর্ডার ফোর্স অফিসাররা শুক্রবার হতে নতুন করে ধর্মঘটের ডাক দিয়েছেন। ধর্মঘটের কারণ হিসাবে কাজের রুটিন নিয়ে সমস্যার কথা তারা জানিয়েছেন। এই ধর্মঘট তিন দিন ব্যাপী স্থায়ী হবে বলে ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর হতে জানা যায়।

পাবলিক অ্যান্ড কমার্শিয়াল সার্ভিসেস ইউনিয়ন (পিসিএস) বলেছে টার্মিনাল ২,৩,৪ এবং ৫-এর ৫০০ জনেরও বেশি সদস্য নতুন রুটিন বা রোস্টার আরোপিত হওয়ার প্রতিবাদে এই পদক্ষেপ নিচ্ছেন। জুন মাসের ৪ তারিখ হতে ২৫ জুন পর্যন্ত টার্মিনালে ওভারটাইম করার নিষেধাজ্ঞা অন্তর্ভুক্ত থাকবে বলে খবরে জানা যায়।

ইউনিয়ন জানিয়েছে, ২৫০ জনেরও বেশি কর্মীকে চাকুরি হারাতে বা তাদের ইচ্ছার বিরুদ্ধে অন্য কাজে সরানো হচ্ছে যা হতে সমস্যার সূত্রপাত।

পিসিএস দাবি করেছে, কর্মীদের দীর্ঘ শিফট, শিফট-স্যুইপিংয়ে বিধিনিষেধ, হলিডের ছুটি নিয়ে অস্পষ্টতা হতে মনোমালিন্যের সূত্রপাত হয়।

পিসিএসের জেনারেল সেক্রেটারি ফ্রান হিথকোট বলেন, “ আমরা বর্ডার ফোর্স ম্যানেজমেন্টকে অবাঞ্ছিত এবং অকার্যকর রোস্টার স্ক্র্যাপ করার অনুরোধ করে যাচ্ছি যা ইতিমধ্যে আমাদের সদস্যদের দুর্দশার কারণ হয়ে দাঁড়িয়েছে।”

পিসিএসের জেনারেল সেক্রেটারি আরো জানান, “যতক্ষণ না তারা আমাদের দাবি মেনে নিবেন ততক্ষণ আমরা আন্দোলন চালিয়ে যাবো।”

সূত্রঃ দ্য স্ট্যান্ডার্ড

এম.কে
০১ জুন ২০২৪

আরো পড়ুন

নেট জিরো: হাউজিং সেক্টরে যেসব পরিবর্তন আনতে চলেছে ব্রিটেন

অনলাইন ডেস্ক

অটাম স্টেটমেন্ট ২০২৩: গ্রেট ব্রিটেনের প্রপার্টি মার্কেট 

আশ্রয়প্রার্থীদের আবাসন পরিকল্পনা কেন্দ্রের হোটেলে বিক্ষোভকারীদের সংঘর্ষ