15.7 C
London
September 21, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

অ্যাসাইলাম প্রার্থীদের কাজের অনুমতি দিতে সুপারিশ

সরকারের স্বাধীন উপদেষ্টারা সুপারিশ করেছেন, এসাইলাম প্রার্থীদের কাজ করার অনুমতি দেয়ার উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করা উচিৎ, এবং কেয়ার ওয়ার্কারদের অবিলম্বে দ্রুত ট্র্যাক ভিসায় অ্যাক্সেস দেওয়া উচিৎ।

 

অভিবাসন উপদেষ্টা কমিটি (এমএসি) বুধবার (১৫ ডিসেম্বর) বলেছে, সরকারের উচিৎ মন্ত্রীদের দাবির সমর্থনকারী প্রমাণ প্রকাশ করা। দাবিদারদের কাজ করার অনুমতি দেয়া অন্যদের যুক্তরাজ্যে আসার জন্য একটি “পুল ফ্যাক্টর” হবে।

 

স্বরাষ্ট্রসচিব প্রীতি প্যাটেলের কাছে তার বার্ষিক প্রতিবেদনে, কমিটি বলেছে যে কর্মসংস্থানের উপর নিষেধাজ্ঞার কারণে ক্ষতির স্পষ্ট প্রমাণ রয়েছে এবং ইংলিশ চ্যানেলে সাম্প্রতিক শরনার্থী ডুবে যাওয়ার পর নীতির পরিবর্তন আবশ্যক হয়ে দাঁড়িয়েছে।

 

বর্তমান নিয়মের অধীনে, আশ্রয়প্রার্থীদের কাজ করতে বাধা দেয়া হয় যদি না তাদের ১২ মাস ধরে নিজস্ব কোন ভুলের কারণে বকেয়া থাকে। এই সময়ের পরে, তাদের অবশ্যই হোম অফিস থেকে অনুমতি নিতে হবে এবং শুধুমাত্র অফিসিয়াল ঘাটতি তালিকায় নির্দিষ্ট চাকরির জন্য আবেদন করতে পারবে।

২০১৮ সালের ডিসেম্বরে, তৎকালীন স্বরাষ্ট্র সচিব, সাজিদ জাভিদ সংসদকে বলেছিলেন যে তিনি নিষেধাজ্ঞাটি পর্যালোচনা করতে চান কারণ ‘লিফ্ট দ্য ব্যান’ জোটের অনুসন্ধানে দেখা গেছে যে আশ্রয়প্রার্থীদের কাজ করার অনুমতি দিলে সরকারের জন্য বছরে ৪২ মিলিয়ন পাউন্ড আয় হতে পারে।

বিচার সচিব ডমিনিক রাব সেপ্টেম্বরে একটি সাক্ষাত্কারে স্পেক্টেটর ম্যাগাজিনকে বলেন, তিনি আশ্রয়প্রার্থীদের কাজ করার অনুমতি দেয়ার পক্ষে সমর্থন করবেন।

 

১৬ ডিসেম্বর ২০২১

আরো পড়ুন

বিলেতে বাড়ি কেনাবেচাঃ  স্টুডেন্ট মর্গেজ

নিউজ ডেস্ক

অভিবাসনের ‘অসহনীয় চাপ’ নিয়ে আলোচনায় যুক্তরাষ্ট্রে ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী

সৌদি আরবে এবার পর্যটকদের জোয়ার, বিশ্বে দ্বিতীয়