16.4 C
London
May 4, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

আউটসোর্সিং-এর কারণে চাকরি ঝুঁকিতে ব্রিটিশরা!

‘ওয়ার্ক ফ্রম হোম’ এর সুবিধা থাকার ফলে বেশ কিছু কোম্পানি যুক্তরাজ্যের বাইরে রিক্রুটমেন্টের পরিকল্পনা করছে। ফলে যেসব ব্রিটিশের দাবি, তারা যে কোনও জায়গা থেকে তাদের কাজ করতে পারে, তারা নিজের অজান্তেই তাদের নিয়োগকর্তাদের মাধ্যমে সস্তায় বিদেশি শ্রমিকদের দ্বারা প্রতিস্থাপিত হচ্ছেন।

 

যারা যতটা সম্ভব বাড়ি থেকে কাজ করতে চান, একজন নিয়োগকর্তা সেসব কর্মীদের তুলনা করেছেন ‘অতিরিক্ত চকলেট খেতে চাওয়া শিশু’দের সাথে। অর্থাৎ, যাদের আবদার সীমাহীন।

 

রিক্রুটাররা সতর্ক করেছে যে সংস্থাগুলি যুক্তরাজ্যের বাইরে থেকে আউটসোর্সিং করার দিকে নজর দেওয়ার কারণে দূরবর্তী কাজ করার জন্য ব্রিটিশদের তাদের চাকরি হারাতে হতে পারে।

 

বিশ্বের বৃহত্তম নিয়োগকারী সংস্থাগুলির মধ্যে একটি র‍্যান্ডস্ট্যাডের মতে, সংস্থাগুলি ‘কর্মকর্তাদের অফিসে ফেরত আনার জন্য সংগ্রাম করছে’।

 

ফার্মটি স্কাই নিউজকে বলেছে যে ক্রমবর্ধমান মজুরি চাহিদা ‘কিছু বৈশ্বিক নিয়োগকর্তাকে স্বল্প খরচের কেন্দ্রে চাকরি স্থানান্তর করতে উত্সাহিত করছে’।

 

ভিক্টোরিয়া শর্ট, র‍্যান্ডস্ট্যান্ডের চিফ এক্সিকিউটিভ, বলেন। ‘প্রায় সবাই ওয়ার্ক ফ্রম হোম পছন্দ করে, কিন্তু এটা বিদেশি আউটসোর্সিং এর দিকে আরো বেশি ধাবিত করবে।’

 

তিনি বলেন, ‘মেক্সিকো এই চাকরির জন্য একটি সম্ভাব্য পরবর্তী গন্তব্য, তবে কাজগুলো ভারতে যাওয়ার সম্ভাবনা কম কারণ দেশে কর্মীদের ঘাটতি রয়েছে।’

 

৩ ফেব্রুয়ারি ২০২২
নিউজ ডেস্ক

আরো পড়ুন

বৈদেশিক মুদ্রা সংকটে নেপালে আমদানি নিষেধাজ্ঞা

ইউরোপে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১৯০

অনলাইন ডেস্ক

আবায়া পরিহিত ৬৭ মুসলিম ছাত্রীকে ফিরিয়ে দিয়েছে ফরাসি স্কুলগুলো