9.5 C
London
May 3, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

‘আপনার হাতেও ফিলিস্তিনিদের রক্ত লেগে আছে’, তোপের মুখে রেস্টুরেন্ট ছাড়লেন ট্রুডো;

ফিলিস্তিনপন্থিদের তোপের মুখে রেস্টুরেন্ট ছাড়তে বাধ্য হয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। বুধবার ভ্যাঙ্কুভারের একটি রেস্টুরেন্টে ডিনার করতে গিয়ে এই ঘটনার সম্মুখীন হন ট্রুডো। জাস্টিন ট্রুডোর উপস্থিতি টের পেয়ে সেখানে ফিলিস্তিনের পক্ষে স্লোগান দিতে শুরু করেন কিছু মানুষ। তারা ট্রুডোর কাছে গাজায় যুদ্ধবিরতি নিশ্চিতে কাজ করার দাবি জানান। আবার কেউ কেউ বলেন, ইসরাইলকে সমর্থন দেয়ার মধ্য দিয়ে ট্রুডো গাজায় চলমান বর্বরতার অংশীদার হচ্ছে। ট্রুডোর হাতে সেই রক্ত লেগে আছে বলেও স্লোগান দেন ফিলিস্তিনপন্থীরা। তারা বলেন, ট্রুডো আপনার লজ্জা করা উচিৎ। আপনি গণহত্যার জন্য অর্থায়ন করছেন।

সংবাদমাধ্যম জানিয়েছে, এমন প্রেক্ষাপটে পুলিশি পাহারায় সেখান থেকে চলে আসেন ট্রুডো। পুলিশ সেখানে হওয়া বিক্ষোভ মিছিল ছত্রভঙ্গ করে দেয়। বিক্ষোভকারীদের ওপর পুলিশ আক্রমণ করলে আশেপাশে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

শতাধিক পুলিশ ওই আক্রমণে যোগ দিয়েছিল। এই ঘটনায় দুই বিক্ষোভকারীকে গ্রেপ্তারও করা হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় শহরের চায়নাটাউন এলাকার ওই রেস্টুরেন্টের সামনে প্রায় ২৫০ জন ফিলিস্তিনিপন্থি জড়ো হয়েছিল। তারা চিৎকার করে গাজায় যুদ্ধবিরতির দাবি তোলে।

ভ্যাঙ্কুভার পুলিশ সার্জেন্ট স্টিভ অ্যাডিসন এক সংবাদ সম্মেলনে বলেন, রাস্তা অবরোধ করে মিছিল করায় উদ্বেগজনক পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। উল্লেখ্য, গাজায় প্রায় ৬ সপ্তাহ ধরে বর্বরতা চালিয়ে আসছে ইসরাইল। এতে ১১ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন। নিহতদের প্রায় অর্ধেকই শিশু। তবে এমন প্রেক্ষাপটেও ইসরাইলকে অনেকটা একতরফা সমর্থন দিয়ে আসছে পশ্চিমা দেশগুলো। কানাডাসহ দেশটির মিত্র দেশগুলো ইসরাইলের কোনো ধরণের নিন্দা জানানো থেকে বিরত রয়েছে।

এম.কে
১৮ নভেম্বর ২০২৩

আরো পড়ুন

জাতিসংঘের অধিবেশন থেকে বের করে দেওয়া হয়েছিল ইসরায়েলি দূতকে!

আসছে ডিজিজ এক্স: করোনার চেয়েও ২০ গুণ মরণঘাতী!

ভারতে বিবিসির কার্যালয়ে ‘অভিযান’, কর্মীদের ফোন জব্দ

নিউজ ডেস্ক