4 C
London
April 25, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

আফগান শরণার্থীদের জন্য লন্ডন মেয়রের পরিকল্পনা

যুক্তরাজ্যে আগত আফগান শরণার্থীদের সহায়তায় সিটি কাউন্সিল এবং হাউজিং অ্যাসোসিয়েশনকে কাজ করার পরিকল্পনা ঘোষণা করেছেন লন্ডনের মেয়র সাদিক খান।

 

সাদিক খান জানান, তিনি তার নতুন রাইট টু বাই-ব্যাক ফান্ড সম্প্রসারণ করবেন যাতে কাউন্সিলদের বাড়ি কিনতে সাহায্য করা যায় যা আফগানিস্তান থেকে আগত পরিবারদের পুনর্বাসনের জন্য ব্যবহার করা যেতে পারে।

 

হাউজিং অ্যাসোসিয়েশনগুলিকে উপযুক্ত বাড়িগুর জন্য তহবিল আবেদন করতে উৎসাহিত করা হচ্ছে, যাতে তা দ্রুত সরবরাহ করা যেতে পারে।

 

এক বিবৃতিতে লন্ডন মেয়র বলেন, তিনি লন্ডনের কাউন্সিলদের আমন্ত্রণ জানাবেন তার রাইট টু বাই-ব্যাক ফান্ডে বিড জমা দেওয়ার জন্য, যা তাদেরকে প্রাইভেট সেক্টর থেকে প্রাক্তন কাউন্সিল হোমগুলি কেনার অনুমতি দেয়, এই কর্মসূচিতে পরিবারের থাকার উপযোগী বাড়িগুলোর উপর ফোকাস করা হবে।

 

গত মাসে রাইট টু বাই-ফান্ড তহবিল ঘোষণা করেন সাদিক খান, যাতে কাউন্সিল এবং কাউন্সিলের মালিকানাধীন হাউজিং কোম্পানিগুলিকে এমন বাড়ি কিনতে সাহায্য করা যায় যার ভাড়া সাধ্যের মধ্যে বা গৃহহীন পরিবারের বাসস্থান হিসেবে ব্যবহার করা যাবে।

 

তিনি বলেন, আফগান পরিস্থিতি আমাদের সামনে বিধ্বংসী হয়ে দেখা দিয়েছে। অভাবগ্রস্তদের অভয়ারণ্য প্রদানের গর্বিত ইতিহাস রয়েছে লন্ডনের। আমরা একসাথে কাজ করে এই শরণার্থীদের আমাদের শহরে একটি বাড়ি খুঁজে পেতে সহায়তা করতে পারি।

 

ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, প্রায় ৭ হাজার আফগানকে কাবুল থেকে তারা সরিয়েছে।

 

২৬ আগস্ট ২০২১
লোকাল লন্ডন

আরো পড়ুন

নেপালে ফের বড় মাত্রার ভূমিকম্প, কাঁপলো দিল্লিও

‘সন্ত্রাসবাদের কোনো শ্রেণিভেদ নেই, সবাই কঠোর শাস্তির দাবিদার’

অনলাইন ডেস্ক

সুইজারল্যান্ডে এমপি হলেন বাংলাদেশি সুলতানা খান