21.2 C
London
May 11, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

আমেরিকান সিক্রেট এজেন্টের কারণে যুক্তরাজ্যের এক নার্সের জীবন ঝুঁকির মুখে

সিক্রেট সার্ভিসের সাথে যুক্ত একজন আমেরিকান নাগরিক যুক্তরাজ্য প্রশাসনকে না জানিয়ে দেশত্যাগ করেছে বলে ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে জানা যায়। যদিও সেই ব্যক্তিটির নিয়োগকর্তা প্রশাসনকে জানিয়েছিলেন তিনি এই মূহুর্তে যুক্তরাজ্য ত্যাগ করবেন না। যদিও নিয়োগকর্তা কে তা নিয়ে ধোয়াশা রয়েছে।

গত জুলাই মাসে বিপজ্জনক গাড়ি চালানোর মাধ্যমে এলিজাবেথ ডোনোহো নামের একজন নার্সকে গুরুতর আহত করার অভিযোগ রয়েছে সিক্রেট সার্ভিসে কর্মরত সেই ব্যক্তির উপর। এই বিপদজনক সংঘর্ষের ঘটনার জন্য ০১ ডিসেম্বর ইস্যাক ক্যাল্ডারন নামের সিক্রেট সার্ভিসে কাজ করা ব্যক্তিকে ম্যাজিস্ট্রেটস আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছিল।

ওয়েস্ট মার্কিয়া পুলিশ জানায়, ২২ বছর বয়সী সন্দেহভাজন এই ব্যক্তিটি “সিক্রেট সার্ভিসের সাথে যুক্ত”। হিয়ারফোর্ডশায়ারের শকনালের নিকটে এ ৪১০৩ রোডে সিক্রেট সার্ভিসে কর্মরত ব্যক্তিটি ভয়াবহ গাড়ি দূর্ঘটনা ঘটায় ৩১ জুলাইয়ে। আদালতে হাজির হবার নির্দেশ উপেক্ষা করে ২৫ নভেম্বরে একটি কমার্সিয়াল ফ্লাইটে ইস্যাক ক্যাল্ডারন যুক্তরাজ্য ত্যাগ করে।

উল্লেখ্য যে, এই বিপদজনক দূর্ঘটনার কারণে মিসেস ডোনোহোর পায়ের অনেক গুলো হাড় ভেঙ্গে যায় এবং তিনি হাঁটাচলা করতে পুরোপুরি অক্ষম হয়ে পড়েন। দূর্ঘটনায় তার উভয় গোড়ালি ভেঙে গিয়েছিল তাছাড়া হাতের একটি হাড়ও ভেঙ্গে গিয়েছিল।

মার্কিন দূতাবাসের একজন মুখপাত্রের সাথে এই বিষয় সম্পর্কে জানতে চাইলে তারা জানায়, “ মার্কিন দূতাবাস বেসামরিক মার্কিন নাগরিকদের বিষয় নিয়ে কোনো কথা বলতে অপারগ। তাছাড়া এই বিষয়ে তারা কোনো ধরনের মন্তব্য কর‍তেও প্রস্তুত নন।”

এম.কে
১১ ডিসেম্বর ২০২৩

আরো পড়ুন

শহরের বাইরে অফিস সরিয়ে নিচ্ছে ব্রিটিশ প্রতিষ্ঠানগুলো

ইংল্যান্ডের স্কুল শিক্ষার্থীদের মাস্ক ব্যবহার নিয়ে বিতর্ক

যুক্তরাজ্যে আলাদা ইন-অ্যাপ পেমেন্ট সুবিধা দেবে গুগল