18.9 C
London
May 7, 2024
TV3 BANGLA
মধ্যপ্রাচ্য

ইসরায়েলের হামলায় নিহত সেই কিশোরের ইউটিউবে এখন ১৫ লাখ সাবস্ক্রাইবার

গাজা উপত্যকার ১৩ বছরের কিশোর অনি এলডাসের স্বপ্ন ছিল তার ইউটিউব চ্যানেলে একদিন ১০ লাখ সাবস্ক্রাইবার হবে। কিন্তু সেই স্বপ্ন পূরণ হওয়ার আগেই ইসরায়েলি বিমান হামলা কেড়ে নেয় তার প্রাণ।

গত বছরের আগস্টে অনি তার চ্যানেল ১ হাজার সাবস্ক্রাইব হওয়ার আনন্দে তার ভক্তদের ধন্যবাদ জানিয়ে একটি ভিডিও আপলোড করেছিল। ভিডিওটি এখন পর্যন্ত প্রায় ৪৪ লাখ বার দেখা হয়েছে।

ভিডিওতে অনি বলেছিল, ‘আমি অনি এলডাস, গাজার একজন ফিলিস্তিনি। আমার বয়স ১২ বছর। এই চ্যানেলের লক্ষ্য ১ লাখ সাবস্ক্রাইবারে পৌঁছানো। পরে ৫ লাখ এবং তারপর ১০ লাখ। একসময় আল্লাহর ইচ্ছায় আপনাদের সমর্থন ও ভালবাসায় ১ কোটি সাবস্ক্রাইবারে পৌঁছানো আমার স্বপ্ন।’

তার মৃত্যুর পর বিশ্বাবাসী তার প্রতি ভালোবাসা দেখাতে চ্যানেলটিকে সাবস্ক্রাইব করা শুরু করে। বর্তমান তার স্মৃতি জড়িত চ্যানেলটিতে সাবস্ক্রাইবার রয়েছে ১৫ লাখ। কম্পিউটার ও গেমিংয়ের প্রতি ভালোবাসা ছিল অনি এলডাসের।

বিবিসি জানিয়েছে, ৭ অক্টোবর অনির বাড়ি ইসরায়েলি হামলার শিকার হয়। ১৩ বছরের অনি এখন গাজার মৃত শিশুদের প্রতীক হয়ে উঠেছে।

বিবিসি জানিয়েছে, শান্ত, পরোপকারী অনির বাবা একজন কম্পিউটার প্রকৌশলী ছিলেন। অনি সবসময় তার বাবাকে নকল করতো।

অক্টোবরের শুরুতে ইসরায়েল-হামাস যুদ্ধ শুরু হওয়ার পর থেকে গাজায় ২০ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছে। তাদের মধ্যে অন্তত চার হাজারের বেশি শিশু।

সূত্রঃ বিবিসি

এম.কে
২৫ ডিসেম্বর ২০২৩

আরো পড়ুন

৪০ বছর ধরে মুসল্লিদের ফ্রি চা খাওয়ানো মদিনার সেই বৃদ্ধের ইন্তেকাল

বিশ্বের অন্যতম স্বাস্থ্যকর শহর মদিনা

ইরাকের রাজনীতিবিদরা মদ বিক্রির অনুমতি চান