8.6 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

উইন্ডসরে নিজেদের প্রাসাদের মালিকানা হারালেন হ্যারি-মেগান

বিয়ের উপহার হিসেবে রানি দ্বিতীয় এলিজাবেথের কাছ থেকে ফ্রগমোর কটেজ নামের যে প্রাসাদটি পেয়েছিলেন প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মের্কেল, তার মালিকানা হারিয়েছেন এই দম্পতি।
বৃটিশ গণমাধ্যমে জানিয়েছে, উপহারের সেই প্রাসাদটি নিজের ছোটভাই এবং ব্রিটেনের রাজপরিবারের ‘নিন্দিত’ সদস্য প্রিন্স অ্যান্ড্রুকে দিয়ে দিয়েছেন প্রিন্স হ্যারির বাবা রাজা তৃতীয় চার্লস ।
যুক্তরাজ্যের সাম্প্রতিক নাজুক অর্থনৈতিক পরিস্থিতির কারণে রাজপরিবারের ব্যয় কমানোর সিদ্ধান্ত নিয়েছেন রাজা তৃতীয় চার্লস। তার অংশ হিসেবে পরিবারের সদস্যদের বার্ষিক ভাতাও কমানো হচ্ছে।
বর্তমানে উইন্ডসরে ‘রয়েল লজ’ নামে একটি প্রাসাদে থাকেন প্রিন্স অ্যান্ড্রু, বাৎসরিক ভাতা পান ২ লাখ ৫০ হাজার পাউন্ড। তবে সূত্র জানিয়েছে, শিগগিরই তার ভাতার পরিমাণ কমানো হবে; আর তা কমে গেলে ৩০ কক্ষবিশিষ্ট রয়েল লজে থাকা কঠিন হবে অ্যান্ড্রুর জন্য। কারণ তখন ভাতার একটি বড় অংশই ব্যয় হবে প্রাসাদের কর্মচারীদের বেতন বাবদ।
আদালতে দোষী সাব্যস্ত যৌন অপরাধী জেফরি এপস্টেইনের সঙ্গে বন্ধুত্ব ও ভার্জিনিয়া গ্রিফিথ নামের এক মার্কিন নারীকে যৌন নিপীড়ণের অভিযোগ প্রমাণিত হওয়ায় ছোট ভাই প্রিন্স অ্যান্ড্রুকে জনসমক্ষে না আসার আদেশ দিয়েছেন রাজা তৃতীয় চার্লস ।
রাজপরিবারের সদর দপ্তর বাকিংহাম প্রাসাদের কোনো কর্মকর্তা এ সম্পর্কে কোনো কথা বলতে চাননি। মন্তব্য করা থেকে বিরত আছেন প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগানও।
এম.কে
০২ মার্চ ২০২৩

আরো পড়ুন

নির্বাচনের আগে গণগ্রেপ্তার ও হামলা অশুভ ইঙ্গিত: হিউম্যান রাইটস ওয়াচ

ভারতে যেতে ভয় পাচ্ছেন ব্রিটিশ এয়ারওয়েজের কেবিন ক্রুরা

তালেবানদের কাছে আমরা আত্মসমর্পণ করেছি: ট্রাম্প

অনলাইন ডেস্ক