7.9 C
London
April 20, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

এজেন্সি ডাক্তারদের প্রতি শিফটের জন্য ৫২০০ পাউন্ড দিয়েছে এনএইচএস

এনএইচএস হাসপাতালগুলো এজেন্সির এক একজন ডাক্তারের জন্য প্রতি শিফটে ৫২০০ পাউন্ড পর্যন্ত অর্থ প্রদান করছে, একটি সাম্প্রতিক তদন্তে এ খবর এসেছে।

 

পরিসংখ্যান দেখায় যে তিনটির মধ্যে একটি হাসপাতালের ট্রাস্ট গত বছর চিকিৎসক প্রতি ৩০০০ পাউন্ড এর বেশি অর্থ প্রদান করেছে। ফ্রিডম অব ইনফরমেশন ডিসক্লোজার থেকে জানা গেছে, অধিকাংশ ট্রাস্ট কর্মীদের রেকর্ড পরিমাণ ঘাটতি মোচন করার জন্য প্রতি শিফটে কমপক্ষে ২০০০ পাউন্ড খরচ করেছে।

 

লেবার বলেছে তাদের প্রাপ্ত তথ্য অনুযায়ী, এনএইচএস এজেন্সিগুলোকে ‘রিপ-অফ ফি’ প্রদানের জন্য বিপুল পরিমাণ অর্থ অপচয় করছে কারণ খুব কম চিকিৎসককে প্রশিক্ষণ দেয়া হয়েছিল।

 

একটি সিঙ্গেল শিফটের জন্য এই খরচ একটি সাধারণ হাসপাতালের পরামর্শদাতা এক সপ্তাহে যা আয় করবে তার দ্বিগুণ, এবং একজন জুনিয়র ডাক্তারের সাপ্তাহিক বেতনের আট গুণ পর্যন্ত। এছাড়াও কিছু এজেন্সি প্রতি শিফটে নার্স প্রতি ২৫০০ পাউন্ড এর মতো অর্থ প্রদান করেছে।

 

এই খবর প্রকাশিত হয় যখন নার্সদের দ্বারা প্রথম জাতীয় ধর্মঘটের জন্য প্রস্তুতি নেয়া হচ্ছে এমন একটি সময়ে। বৃহস্পতিবার প্রায় ১ লক্ষ নার্স এই ধর্মঘটে অংশ নেবে বলে আশা করা হচ্ছে৷

 

রবিবার এনএইচএস মেডিক্যাল ডিরেক্টর বলেছেন দেশে প্রতি বছর প্রশিক্ষিত আরও ২০০০ ডাক্তারের প্রয়োজন।

 

নতুন পরিসংখ্যান থেকে জানা যায়, ইংল্যান্ডে এনএইচএস জুড়ে এজেন্সি এবং ব্যাঙ্ক কর্মীদের মোট ব্যয় এক বছরে এক চতুর্থাংশেরও বেশি বেড়েছে। ২০২১-২২ সালে ৯.১ বিলিয়ন পাউন্ড খরচ হয়েছে, যা ২০২০-২১ সালে ৭.১ বিলিয়ন পাউন্ড থেকে বেড়েছে।

 

গ্রেটার ম্যানচেস্টারে নর্দান কেয়ার অ্যালায়েন্স এনএইচএস ফাউন্ডেশন ট্রাস্ট দ্বারা প্রদান করা সবচেয়ে ব্যয়বহুল শিফটটি ছিল ৫২২৩ পাউন্ডের। এটি দেখায় যে, এজেন্সি ডাক্তারদের উপর অন্য যেকোনো খাতের চেয়ে বেশি ব্যয় করেছে।

 

১৪ ডিসেম্বর ২০২২
সূত্র: বিবিসি

আরো পড়ুন

যুক্তরাজ্যের পার্লামেন্টের নিম্নকক্ষে অবৈধ অভিবাসন বিলের অনুমোদন

লন্ডন শহরের টিউবলাইনে যুক্ত হচ্ছে গুগল স্ট্রিট ভিউ

আয়ারল্যান্ডে ওয়ার্ক পারমিট ও স্থায়ী বসবাসের সুযোগ