15.9 C
London
April 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

এনএইচএসকে সহায়তায় লন্ডনে ২০০ সেনা সদস্য

ইংল্যান্ডের জাতীয় স্বাস্থ্যসেবার (এনএইচএস) কর্মী ঘাটতি পূরণে লন্ডনের হাসপাতালগুলোতে সামরিক বাহিনীর ২০০ সদস্যকে পাঠানো হয়েছে।

 

শুক্রবার (৭ জানুয়ারি) বিবিসি এ খবর জানায়। খবরে বলা হয়, আগামী তিন সপ্তাহের জন্য ৪০ জন চিকিৎসক এবং ১৬০ জন জেনারেল ডিউটি কর্মী সরবরাহ করবে প্রতিরক্ষা মন্ত্রণালয়।

 

কর্মীদের অনুপস্থিতিতে লন্ডনের হাসপাতালগুলোকে চরম বিপর্যয়ে ফেলে দিয়েছে। রাজধানী লন্ডনে ওমিক্রন সংক্রমণ বেড়ে যাওয়ায় এনএইচএসের হাজার হাজার কর্মী ও চিকিৎসক অসুস্থ অথবা আইসোলেশনে আছেন।

 

এই সপ্তাহের শুরুতে, প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছিলেন যে আরও বিধিনিষেধ ছাড়াই সর্বশেষ তরঙ্গকে “আউট করতে” পারবে ইংল্যান্ড।

 

গত মাসে লন্ডনের হাসপাতালগুলোর ওপর চাপ অনেক বেড়ে যায়। ডিসেম্বরের শুরুতে ১ হাজার ১০০ জন কোভিড আক্রান্ত রোগী হাসপাতালে ছিলেন, বর্তমানে এই সংখ্যাটা প্রায় ৪ হাজারে পৌঁছেছে।

 

ইংল্যান্ডের রয়্যাল কলেজ অব নার্সিং-এর পরিচালক প্যাট্রিসিয়া মারকুইস বলেন, সেনা মোতায়েনের পর সরকার অস্বীকার করতে পারে না যে এনএইচএসে “কর্মী সংকট” ছিল।

 

আরও জানা যায়, মহামারিতে যুক্তরাজ্য জুড়ে প্রায় ১ হাজার ৮০০ সামরিক কর্মী এনএইচএসকে সহায়তায় নিয়োজিত।

 

বৃহস্পতিবার লন্ডনের ১৭টি হাসপাতাল সংকটময় পরিস্থিতির স্বীকার হয়েছে বলে জানায় বিবিসি। কর্মী সংকটের কারণে হৃদরোগ এবং ক্যান্সারের চিকিত্সার মতো জরুরি অপারেশনগুলো বিলম্বিত হচ্ছে বলে স্বাস্থ্য বিভাগের নেতারা সতর্ক করেন।

 

৭ জানুয়ারি ২০২২
এনএইচ

আরো পড়ুন

প্রিন্সেস ডায়ানার গাড়ি বিক্রি হলো সাড়ে ৬ লাখ পাউন্ডে

অবকাঠামো খাতে ৬৫,০০০ কোটি পাউন্ড বিনিয়োগের পরিকল্পণা ব্রিটিশ সরকারের

কোয়ারেন্টিন সেন্টারেই বিয়ের আয়োজন

অনলাইন ডেস্ক