13.9 C
London
May 6, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

এসাইলামসিকারদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে হ্যাকনি কাউন্সিল

আশ্রয় প্রার্থীদের সমর্থনে একটি নতুন পরিষেবা হ্যাকনি কাউন্সিল চালু করতে যাচ্ছে। কাউন্সিল প্রায় একশ হাজার পাউন্ডের ফান্ড সহায়তা তহবিল হিসাবে সরবরাহ করবে, অলাভজনক সংস্থাদের যারা আশ্রয়প্রার্থীদের নিয়ে কাজ করে।

কাউন্সিল জানায়, প্রায় ৮০০ আশ্রয়প্রার্থী তাদের কাউন্সিলে অবস্থান করছে যারা তাদের শরণার্থী কেইসের ফলাফলের জন্য অপেক্ষা করছে।

হ্যাকনি সিভিএস মাইগ্রান্ট ফোরাম স্থানীয় সরকারের এই তহবিলকে স্বাগত জানিয়ে বলেছে, আশ্রয়প্রার্থীদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে কাউন্সিল অনন্য নজির স্থাপন করেছে।

কাউন্সিলের একজন মুখপাত্র বলেন, আশ্রয়প্রার্থীদের সাথে স্থানীয় সরকারের একটি সুন্দর সম্পর্ক গড়ে তুলার জন্য এই পরিষেবাটি চালু করা হচ্ছে। কাউন্সিল জানায়, অনুদান প্রদান করা সংস্থাগুলি কাউন্সিলের শরণার্থী, অভিবাসী এবং আশ্রয়প্রার্থীদের পরিষেবাটি সরবরাহ করবে।

মন্ত্রিপরিষদের সদস্য কাউন্সিলর ক্যারল উইলিয়ামস বলেছেন, হ্যাকনি কাউন্সিলের “শরণার্থী এবং অভিবাসীদের স্বাগত জানানোর গর্বিত ইতিহাস” রয়েছে। হ্যাকনিতে আশ্রয় প্রার্থীরা ব্যোরার অন্য সাধারণ বাসিন্দাদের মতো শিক্ষা, স্বাস্থ্যসেবা এবং সামাজিক সুযোগ সুবিধা ভোগ করার অধিকার রাখে বলে মনে করে হ্যাকনি কাউন্সিল।

হ্যাকনি সিভিএস-এর শরণার্থী এবং অভিবাসী ফোরামের সমন্বয়কারী সোরায়া আক্রোচে বলেছেন, “হ্যাকনি বহুসংস্কৃতি, বৈচিত্র্য এবং সহনশীলতার জন্য পরিচিত একটি কাউন্সিল।”

এম.কে
২২ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

বাইডেন-সুনাক বৈঠক, আর্থিক সহযোগিতার ঘোষণা

ব্রিটিশ স্বাস্থ্য সচিব সাজিদ জাভিদের কোভিড পজিটিভ

অনলাইন ডেস্ক

আগাম জরিপে এগিয়ে সাদিক খান

অনলাইন ডেস্ক