6.9 C
London
March 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ওমিক্রনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জন্য ১ বিলিয়ন পাউন্ড গ্রান্ট

ওমিক্রন ভ্যারিয়েন্টের ক্ষয়ক্ষতি সামলে সামনের সপ্তাহগুলোতে ব্যবসা টিকিয়ে রাখার লক্ষ্যে এক বিলিয়ন পাউন্ড সরকারি অনুদান দিচ্ছে যুক্তরাজ্য। মঙ্গলবার (২১ ডিসেম্বর) চ্যান্সেলর ঋষি শুনাক এই গ্রান্টের ঘোষণা দেন।

 

জানা যায়, এই গ্রান্টের আওতায় ইংল্যান্ডের অতিথিসেবা ও বিনোদন সেক্টরের প্রায় দুই লাখ ব্যবসা এককালীন ছয় হাজার পাউন্ড পর্যন্ত করে পাবে। আর অন্যান্য ব্যবসায় সহায়তার জন্য স্থানীয় কর্তৃপক্ষের জন্য ১০০ মিলিয়ন পাউন্ডেরও বেশি তহবিল বিবেচনায় নেওয়া হবে বলে ব্রিটিশ সরকারের ওয়েব সাইটে জানানো হয়।

এছাড়া, কোভিড সংক্রান্ত অসুস্থতার কারণে কাজে না যেতে পারা কর্মীদের বেতনের খরচও বহন করবে সরকার। শীতকালে ইংল্যান্ডের সাংস্কৃতিক প্রতিষ্ঠানগুলোকে সহায়তার লক্ষ্যে ‘কালচার রিকভারি ফান্ড’ নামে আরও ৩০ মিলিয়ন পাউন্ডের তহবিল গঠন করা হবে।

 

স্থানীয় কর্তৃপক্ষের মাধ্যমে খুব শিগগিরই এই আর্থিক সাহায্য প্রদান শুরু হবে বলে জানায় বিজনেস স্ট্যান্ডার্ড।

চ্যান্সেলর ঋষি শুনাক বলেন, আমরা অনুধাবন করেছি,  ওমিক্রনের বিস্তারের কারণে ক্রিসমাসের এই গুরুত্বপূর্ণ সময়ে অনিশ্চিয়তায় পড়বে এদেশের অতিথিসেবা ও বিনোদন সেক্টর।

প্রধানমন্ত্রী বরিস জনসন বিববৃতিতে বলেন, ওমিক্রনের কেসের সংখ্যা বাড়ায় আমাদের আরও সতর্কতা অবলম্বন করতে হবে। বছরের ব্যস্ত মৌসুমে আমাদের হসপিটালিটি ও কালচার সেক্টরের এর প্রভাব পড়বে। এ কারণেই এই সেক্টরকে ১ বিলিয়ন পাউন্ড গ্রান্ট এবং অসুস্থ কর্মীদের বেতন বিষয়ক পৰিৱৰ্তন আনা হচ্ছে।

 

২২ ডিসেম্বর ২০২১
এনএইচ

 

আরো পড়ুন

মানবদেহে ট্রায়ালের অনুমতি পেলো বঙ্গভ্যাক্স

আবারো পর্তুগালের প্রেসিডেন্ট হলেন মার্সেলো

গাজায় মেয়াদোত্তীর্ণ ভ্যাকসিন পাঠাল ইসরায়েল