8.5 C
London
March 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ওমিক্রন নিয়ে গভীর সংকটে যুক্তরাজ্য, ভাবা হচ্ছে প্ল্যান-সি!

মাইকেল গভ সতর্ক করেছেন, ওমিক্রন ছড়িয়ে পড়ার হারের কারণে যুক্তরাজ্য একটি “গভীরভাবে উদ্বেগজনক পরিস্থিতির” সম্মুখীন হয়েছে। মন্ত্রীরা আরও কঠোর বিধিনিষেধ জড়িত একটি সম্ভাব্য “প্ল্যান সি”  প্রস্তাব তৈরি করছেন বলেও জানা যায়।

 

এটি আরো তীব্র রূপ নেবে যখন যুক্তরাজ্য ডিসেম্বরের শেষ নাগাদ এক মিলিয়ন ওমিক্রন কেইসের বিরুদ্ধে লড়াই করবে, বিশেষজ্ঞরা সতর্ক করেছেন। স্বাস্থ্য সুরক্ষা এজেন্সি আরও খুঁজে পেয়েছে যে বুস্টারগুলি ভেরিয়েন্টের বিরুদ্ধে ৭০-৭৫ শতাংশ সুরক্ষা প্রদান করে।

লন্ডনে কোভিড সংক্রমণ তীব্র বৃদ্ধি দেখা গেছে।  ইউকেতে সর্বশেষ পরিসংখ্যানে একদিনে ৫৮,১৯৪ টি নতুন করোনভাইরাস কেস পাওয়া গেছে। গত জানুয়ারি থেকে সর্বোচ্চ দৈনিক আক্রান্তের সংখ্যা এটি। আরও ১২০ জনের মৃত্যুর ঘটনাও রেকর্ড করা হয়েছে।

 

সরকার তার নতুন “প্ল্যান বি” বিধিনিষেধ চালু করার সময় সিনেমা, থিয়েটার এবং গির্জাসহ আরও সেটিংসে মাস্ক বাধ্যতামূলক হয়ে উঠলে সতর্কতাটি এসেছে।

 

কঠোর ব্যবস্থা – যার মধ্যে সোমবার থেকে ভ্যাকসিন পাসপোর্ট এবং বাড়ি থেকে কাজ করাও অন্তর্ভুক্ত থাকবে – কোভিড -১৯ এর নতুন ওমিক্রন রূপের বিস্তারকে ধীর করার জন্য ডিজাইন করা হয়েছে, যা লন্ডন সহ দেশের বিভিন্ন অংশে বাড়ছে।

 

১১ ডিসেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

মাইক্রোচিপ যুদ্ধে এগিয়ে যেতে নানা বুদ্ধি চায়না-আমেরিকার

গবেষণায় চুরি ধরতে সফটওয়্যার চালু করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়

অনলাইন ডেস্ক

লন্ডনের হিথ্রো বিমানবন্দরের মালিকানা কিনছে সৌদি