12.5 C
London
March 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

করোনার তৃতীয় ঢেউয়ের আশংকায় যুক্তরাজ্য

যুক্তরাজ্যে করোনার তৃতীয় ঢেউ আঘাত হানার আশংকা করছেন ব্রিটিশ বিজ্ঞানী।

 

সংবাদ মাধ্যম বিবিসির মাধ্যমে জানা যায়, ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রাভি গুপ্তা বলেন, যদিও নতুন সংক্রমণ তুলনামূলকভাবে কম তবে করোনার ভারতীয় ধরন ছড়িয়ে পড়ছে দেশে।

 

ইংল্যান্ডে থেকে আগামী ২১ জুন তুলে নেয়া হবে করোনার জন্য আরোপিত বিধিনিষেধ। এ বিষয়ে শঙ্কা জানিয়ে ব্রিটিশ এই বিজ্ঞানী জানিয়েছেন আরোপিত এই বিধিনিষেধ তুলে নেয়া হলে সংক্রমণের গতি আরো বেড়ে যেতে পারে। আরো বেশ কিছুদিন এই বিধিনিষেধ জারি রাখা প্রয়োজন বলে মনে করছেন তিনি।

 

২১ জুন করোনার জন্য আরোপিত বিধিনিষেধ চূড়ান্ত ভাবে তুলে নেওয়ার কথা থাকলেও বরিস জনসন চাপের মধ্যে রয়েছেন এনিয়ে।

 

মে মাসে ইংল্যান্ডের উত্তর-পশ্চিম, মিডল্যান্ডসের কিছু অংশ এবং লন্ডনে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে গেছে। বিশেষজ্ঞরা আশঙ্কা প্রকাশ করেছেন, প্রধানমন্ত্রী করোনার বিধিনিষেধ তুলে নেওয়াতে এমনটা হয়েছে। তারা বলছেন সরকার এখনি সতর্ক না হলে সামনে ভয়াবহ পরিণতি হতে পারে।

 

রোববার (৩০ মে) যুক্তরাজ্যে ৩ হাজার ২৪০ জন নতুন কোভিড সংক্রমণ হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৮৪ হাজার ৫৬ জন এবং করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৭৮১ জন।

 

ব্রিটেনে করোনার তৃতীয় ঢেউ শুরু হয়েছে কিনা এ সম্পর্কে অধ্যাপক গুপ্তাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, অবশ্যই নতুন সংক্রমণ বৃদ্ধি পেয়েছে এবং আক্রান্তদের মধ্যে তিন চতুর্থাংশ নতুন ভারতীয় ধরনে আক্রান্ত।

 

ইতোমধ্যে ব্রিটেনে বহু মানুষ ভ্যাকসিন নিয়েছেন। ফলে বহু মানুষ সংক্রমণ থেকে বাঁচবেন বলে আশা প্রকাশ করেছেন অধ্যাপক গুপ্তা। ইতোমধ্যেই ব্রিটেনে আড়াই কোটির বেশি মানুষ ভ্যাকসিন গ্রহণ করেছে।

 

সূত্র: অ্যাপেল নিউজ
৩১ মে ২০২১
এসএফ

আরো পড়ুন

গোপন নথি টয়লেটে ফ্লাশ করে দিতেন ট্রাম্প!

কৃত্রিম বুদ্ধিমত্তাকে নিয়ন্ত্রণের আহ্বান জাতিসংঘের

পরিবেশ বান্ধব সবুজ সার ব্যবহারে প্রনোদনা দেবে ব্রিটিশ সরকার