9.2 C
London
May 4, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

কর্মীদের অনুপস্থিতির কারণে গ্যাটউইক এয়ারপোর্টে ফ্লাইট সংখ্যা সীমাবদ্ধ করার ঘোষণা

গ্যাটউইক বিমানবন্দর কর্তৃপক্ষ বিমান ট্র্যাফিক নিয়ন্ত্রণ কর্মীদের অসুস্থতার ফলে মাসের বাকি অংশের জন্য সাময়িকভাবে ফ্লাইট নম্বর সীমাবদ্ধ করতে বাধ্য হয়েছে বলে খবরে জানা যায়।

এক বিবৃতিতে বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে সোমবার থেকে একদিনে ফ্লাইটের সংখ্যা ৮০০ এর মধ্যে সীমাবদ্ধ থাকবে, যা রবিবার ০১ অক্টোবর পর্যন্ত সীমাবদ্ধ রাখার পরিকল্পনা করা হয়েছে। ফ্লাইট নিয়ে লিমিট নির্ধারণ করার ফলে ফ্লাইট ক্যান্সেল ও গ্রাহকদের ভোগান্তি কম হবে।

লন্ডন গ্যাটউইকের চিফ এক্সিকিউটিভ স্টুয়ার্ট উইঙ্গেট বলেছেন, ” এটি খুব কঠিন সিদ্ধান্ত ছিল তবে আমরা আজ যে পদক্ষেপ নিয়েছি তার মাধ্যমে শেষ মিনিটে ফ্লাইট ক্যান্সেল হবার ঝুঁকিতে পড়তে হবে না গ্রাহকদের। আমরা নিয়ন্ত্রণ টাওয়ারে স্থিতিস্থাপকতা তৈরি করতে ন্যাটস এর সাথে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছি। এই সিদ্ধান্তের অর্থ আমরা যতটা সম্ভব ব্যাঘাত রোধ করতে চেষ্টা করতে বদ্ধপরিকর।”

উল্লেখ্য যে ন্যাটস এয়ার ট্র্যাফিক কন্ট্রোল কর্মীদের মধ্যে প্রায় ৩০% বর্তমানে কোভিড সংক্রমণ সহ বিভিন্ন ধরনের রোগে আক্রান্ত। চিকিৎসা সেবা নেয়ার উদ্দেশ্যে অনেকেই ছুটি গ্রহণ করতে বাধ্য হয়েছেন বলেও খবরে জানা যায়।

এম.কে
২৬ সেপ্টেম্বর ২০২৩

আরো পড়ুন

ব্যবসা প্রতিষ্ঠান বাঁচাতে মাল্টি বিলিয়ন পাউন্ডের প্যাকেজ আনছেন নাদিম জাহাভি

সৌদি-সিঙ্গাপুরসহ ৫ দেশের জন্য বাংলাদেশ চালু করবে বিশেষ ফ্লাইট

মামলা জয়ের খুশিতে ৫০ হাজার পাউন্ডের ডিনার করলেন জনি ডেপ

অনলাইন ডেস্ক